শিরোনাম:

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

জেলা প্রতিনিধি,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ১২:৪০
অ-অ+
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। মাঝে মাঝে যানবাহন ধীর গতিতে চললেও অধিকাংশ সময় থাকতে হচ্ছে থেমে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী, শ্রমিক ও চালকরা।

এদিকে টানা বৃষ্টির কারণে চন্দ্রা থেকে টাঙ্গাইল পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে ছোট-বড় হাজারো গর্ত। আর বৃষ্টিতে এসব গর্তে জমেছে পানি। চন্দ্রা, মির্জাপুর এলাকার কয়েকটি অংশ, টাঙ্গাইলের পৌলি এলাকা ও এলেঙ্গায় নির্মাণাধীন রাস্তার কিছু অংশ দেবে গেছে। সঙ্গে মহাসড়কের ৪ লেনের কাজের খোঁড়াখুঁড়ি তো আছেই। সব মিলিয়ে ব্যাপক খারাপ অবস্থা।

শুক্রবার (২০ অক্টোবর) ভোর থেকে শুরু হয় এ যানজট। এদিন দুপুরের পর যান চলাচল স্বাভাবিক হলেও সন্ধ্যা ৬ টার পর মহাসড়কের বিভিন্ন স্থানে ৫টি যানবাহন বিকল হলে আবার যানজটের সৃষ্টি হয়। যানজট এক পর্যায়ে মহাসড়কের চন্দ্রা থেকে মির্জাপুরের পাকুল্যা পর্যন্ত প্রায় ২৮ কিলোমিটার এলাকায় স্থায়ী হয়। পরে পুলিশ বিকল যানবাহন সরিয়ে নিলে রাত ১২টার দিকে ধীর গতিতে যান চলাচল শুরু হয়। ২২ অক্টোবর রবিবার সকাল সাড়ে ৯টার দিকে মহাসড়কে গিয়ে দেখা গেছে থেমে থেমে যানবাহন চলছে। ৫ মিনিট চললে আবার ১০ মিনিট থেমে থাকছে।

গাইবান্ধা থেকে ছেড়ে আসা ট্রাকের সহকারী জাইদুল বলেন, ‘রাত ১২টায় এলেঙ্গা থেকে মির্জাপুর পর্যন্ত আসতে সময় লেগেছে ৯ ঘণ্টা। কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা সৈকত পরিবহনের চালক মুকুল বলেন, ‘যমুনা সেতুর পশ্চিমে কোনও যানজট নেই, কিন্তু এলেঙ্গা থেকে সাড়ে ৮ ঘণ্টায় মির্জাপুর এসেছি।’

হাইওয়ে পুলিশ বলছে, টানা বর্ষণ ও ৪ লেন উন্নীতকরণ কাজের জন্য মূলত এ যানজট। তবে মাঝে মাঝে গাড়ি চলছে কিন্তু ধীর গতিতে। 

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুল হক জানান, অপরিকল্পিতভাবে মহাসড়কে ৪ লেন উন্নীতকরণ কাজ শুরু হওয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। তাছাড়া টানা বৃষ্টি এবং মহাসড়কে খানাখন্দক থাকায় থেমে থেমে যানবাহন চলাচল করছে। বৃষ্টি থাকায় পুলিশ নিয়মিত কাজ করতে পারছে না। তবে পুলিশ যানজট ছাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান পাটুয়ারী বলেন, ‘মহাসড়কের মির্জাপুর ক্যাডেট কলেজ এলাকায় 
রাস্তার কিছু অংশ দেবে যাওয়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া চন্দ্রা ও পৌলি সেতু নির্মাণের কাজ চলছে, সাথে মহাসড়ক ৪লেনে উন্নীতকরণের কাজ চলছে নিয়মিত। এরমধ্যে টানা বর্ষণে রাস্তার বেহাল অবস্থায় থেমে থেমে যানবাহন চলছে।’

ব্রেকিংনিউজ/এনএআর