শিরোনাম:

​গৌরীপুরে মুক্তিযুদ্ধের পক্ষে গণস্বাক্ষর শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ১০:২০
অ-অ+
​গৌরীপুরে মুক্তিযুদ্ধের পক্ষে গণস্বাক্ষর শুরু

“মানবতাবিরোধীদের প্রতিহত করি, সন্ত্রাস ও জঙ্গিবাদকে না বলি, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে, ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় মুক্তিযুদ্ধের পক্ষে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে। 

উদ্বোধনের প্রথম দিনেই পাঁচ শতাধিক সাধারন মানুষ ব্যতিক্রমধর্মী এ গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। কিন্তু সারাদেশে চলমান থাকলেও ময়মনসিংহের ১৩ টি উপজেলার মধ্যে গৌরীপুরে এই প্রথম গণস্বাক্ষরের মধ্যদিয়ে এই কর্মসূচি শুরু হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা পরিষদের পাবলিক মিলনায়তনে গণস্বাক্ষর সংগ্রহ উদ্বোধন করেন, শহীদ পরিবারের সন্তান, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণি সম্পাদক ম. নূরুল ইসলাম।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির সভাপতি এবং সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ইকরামুল হোসেন খান মামুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ- কমিটির সাবেক সহ-সম্পাদক মোঃ শরীফ হাসান অনু। তিনি ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রার্থী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গৌরীপুর উপজেলা ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদক মজিবুর রহমান, মাওয়া ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, বোখাইনগর ইউপি আ'লীগের সহ-সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মৃতি সংসদের সাধারন সম্পাদক নূর আলী প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে সাবেক ছাত্রলীগ নেতা অনু বলেন, ‘সাম্প্রদায়িক শক্তিকে বিনাশ করে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তির ঐক্য গড়ে তুলার সময় এসেছে। দেশে যাতে জঙ্গিবাদ আর মাথা তুলে দাঁড়াতে না পারে। সেই লক্ষ্যে মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশকে রক্ষার দায়িত্ব নতুন প্রজন্মের। তাই দেশব্যাপী নতুন প্রজন্মকে সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধের ঐক্য গড়ে তুলতে গণস্বাক্ষর অভিযান চলছে।’ 

এ সময় তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাধীতা বিরোধী চক্রের কালো ছাঁয়া থেকে দেশকে রক্ষা করতে বদ্ধপরিকর। তিনি নিজের জীবন বাজি রেখে দেশ গড়ার প্রত্যেয়ে সকল রক্তচক্ষুকে উপেক্ষা করে উন্নয়নের ভিশন নিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন। এই এগিয়ে যাওয়ার সহযোদ্ধা হবো আমরা। তিনি বলেন, আমাকে ঢাকা থেকে পরিচালিত এই কর্মসূচির দায়িত্ব দেয়া হয়েছে। পর্যায়ক্রমে গৌরীপুরের ১০ টি ইউনিয়ন ও পৌর ওয়ার্ড গুলোতে গণস্বাক্ষর কর্মসূচি সংগ্রহ করা হবে।’
 
তবে এ গণস্বাক্ষর সংগ্রহ শেষ হলে ফরম গুলো জাতিসংঘে উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

এদিকে গণস্বাক্ষর শুরু হওয়ার আগে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মোঃ শরীফ হাসান অনুর নেতৃত্বে উপজেলা চত্বর থেকে একটি বিশাল র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও উপজেলা চত্বরে এসে শেষ হয়। গণস্বক্ষর অনুষ্ঠান সঞ্চালনা করেন, বীর মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ সানাউল হক হীরা।

ব্রেকিংনিউজ/এমআর/এমআর