শিরোনাম:

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সাহিত্যজনদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি

প্রকাশিত : সোমবার, ০৯ অক্টোবর ২০১৭, ০৫:৪৪
অ-অ+
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সাহিত্যজনদের মানববন্ধন

ঢাকা: রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছেন কবি, সাহিত্যিক ও ছড়াকাররা। 

সোমবার(৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অন্যধারা সাহিত্য সংসদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নির্যাতিত রোহিঙ্গারা নিরুপায় এবং বাধ্য হয়ে আমাদের দেশে এসেছেন। বাংলাদেশ মানবিক কারণে তাদের আশ্রয় দিয়েছে। বাংলাদেশসহ বিশ্বের সভ্য সমাজ বার্মিজ সেনাবাহিনীর এই ঘৃণ্য কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়েছে।’

অন্যধারা সাহিত্য সংসদের মহাসচিব সৈয়দ নুরুল হুদা রনো বলেন, ‘রোহিঙ্গাদের মানবিক বিপর্যয়ে শান্তির জন্য কবিবন্ধন ও মিয়ানমার অ্যাম্বাসিতে স্মারকলিপি প্রদানের জন্য আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। যার মূল স্লোগান হচ্ছে-রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে শরণার্থীদের ফিরিয়ে নাও, নিতে হবে।’

মানববন্ধন থেকে জানানো হয়, কবিবন্ধন, কবিতা পাঠ ও স্মারকলিপি প্রদান উপলক্ষে কবি রফিক হাসানকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। এতে কবি হাসিদা মুন, জি আর পারভেজ ও মীর ইয়াসির উদ্দিন ইয়াসির যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটির সদস্য সচিব করা হয়েছে কবি মুহাম্মদ মাসুম বিল্লাহকে। এছাড়া কবি হুমায়ন কবীর সাগর, হাসান কামরুল, আফিয়া রুবি সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। আর প্রধান সমন্বয়ক করা হয়েছে কবি আলী মুহাম্মদ লিয়াকতকে।

মানববন্ধনে কবিতা ও ছড়া পাঠ করেন- ছড়াকার আবু সালেহ, কবি জাহাঙ্গীর ফিরোজ, রেজাউদ্দিন স্টালিন, জাকির আবু জাফর, আশরাফ মির্জা, আসাদ কাজল, রেজা সারোয়ার প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএইচ/এনএআর