শিরোনাম:

হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন জ্যোতিপ্রকাশ ও মোজাফফর

শিল্প-সাহিত্য ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭, ০৭:৪২
অ-অ+
হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন জ্যোতিপ্রকাশ ও মোজাফফর

ঢাকা: এবছর 'এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার-২০১৭' বিজয়ী হিসেবে জ্যোতিপ্রকাশ দত্ত ও মোজাফফর হোসেনের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) বাংলা একাডেমির সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন পাক্ষিক পত্রিকা 'অন্যদিন'র সম্পাদক মাজহারুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন 'এক্সিম ব্যাংকের' অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশন সঞ্জীব চ্যাটার্জি ও অন্যদিন-এর নির্বাহী সম্পাদক আব্দুল্লাহ নাসের।

পুরস্কার হিসেবে জ্যোতিপ্রকাশ দত্ত ও মোজাফফর হোসেন পাবেন যথাক্রমে ৫ লাখ ও ১ লাখ টাকা। এ ছাড়া তাদের ক্রেস্ট, উত্তরীয় ও সনদ প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কথাশিল্পী হুমায়ূন আহমেদের জন্মদিনের আগের দিন আগামী ১২ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রবর্তিত হয় 'এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার'। সেবার দুটি শ্রেণিতে পুরস্কার পেয়েছিলেন যথাক্রমে শওকত আলী ও সাদিয়া মাহ্জাবীন ইমাম। পরের বছর অর্থাৎ ২০১৬ সালে হাসান আজিজুল হক ও স্বকৃত নোমান এ পুরস্কারে ভূষিত হন।

ব্রেকিংনিউজ/এমআর