শিরোনাম:

খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার পেলেন মতিন-মঞ্জুরুল

নেত্রকোনা প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৯:২৩
অ-অ+
খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার পেলেন মতিন-মঞ্জুরুল

২২তম বসন্তকালীন সাহিত্য উৎসবে খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কারে ভূষিত হয়েছেন সদ্য প্রয়াত কবি খালেদ মতিন (মরণোত্তর) ও শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাত ৮টায় জেলা পাবলিক লাইব্রেরি সংলগ্ন বকুলতলায় আয়োজিত সাহিত্য উৎসবে এই পুরস্কার প্রদান করা হয়। প্রতিবছর সময়ের সেরা প্রথিতযশা কোনো কবি লেখক বা সাহিত্যিককে ‘খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার’ দেয়া হয়।

প্রয়াত খালেদ মতিনের পক্ষে পুরস্কার গ্রহণ করেন তার সহধর্মিণী বেগম আয়েশা আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য লেখক ও শিক্ষাবিদ যতীন সরকার, ময়মনসিংহ সাহিত্য সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউল করিম, নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী প্রমুখ।

অতীতে যাদের এই পুরস্কারে ভূষিত করা হয়েছে তারা হচ্ছেন প্রাবন্ধিক যতীন সরকার, কবি রফিক আজাদ, হুমায়ুন আহমেদ, কবি নির্মলেন্দু গুণ, রাহাত খান, কবি মহাদেব সাহা, ড. সেলিম আলদীন, অধ্যাপক কবীর চৌধুরী, ড. মো. জাফর ইকবাল, রাবেয়া খাতুন, নাসরিন জাহান, আলতাফ হোসেন, বুলবন ওসমান, হেলাল হাফিজ, আবু হাসান শাহরিয়ার, আনিসুল হক, কবি নূরুল হক, সেলিনা হোসেন, কবি মো. রফিক, জাকির তালুকদার ও কবি আসাদ চৌধুরী।

ব্রেকিংনিউজ/ এসএ