শিরোনাম:

জ‌বি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

জ‌বি ক‌রেসপ‌ন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭, ০৯:২৭
অ-অ+
জ‌বি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক শিক্ষার্থীদের একই প্লাটফর্মে যুক্ত করার লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন (জেএনইউএএ) গঠন করা হয়েছে। গত মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে সং‌শ্লিষ্ঠরা।

বুধবার (১১ অক্টোবর) জ‌বি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব সুমন কুমার মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, জ‌বি উপাচার্য ড. মীজানুর রহমানের উপস্থিতিতে তার কার্যালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (জেএনইউএএ) সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন নজরুল ইসলাম বাবু।  

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া, প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা এস এম খুরশিদ উল আলম, সুমন কুমার মজুমদার (প্রভাষক, ম্যানেজমেন্ট স্টাডিজ), নিউটন হাওলাদার (সহকারী অধ্যাপক, ভুগোল ও পরিবেশ বিদ্যা), সুদীপ্ত বসাক (প্রভাষক, ইংরেজি বিভাগ), শফিকুল ইসলাম (প্রভাষক, ম্যানেজমেন্ট স্টাডিজ), আব্দুর রাজ্জাকসহ (প্রভাষক, আইন) আরও অনেকে।
 
জবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকবেন ড. মীজানুর রহমান এবং চলতি দায়িত্বে আহ্বায়ক হিসেবে নজরুল ইসলাম বাবু, যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ আলী মিয়া এবং এস এম খুরশিদ উল আলমকে নিযুক্ত করা হয়। সদস্য সচিব হিসেবে কাজ করবেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সুমন কুমার মজুমদার।

সদস্য সচিব সুমন ব্রে‌কিংনিউজ‌কে বলেন, ‘সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং তৎকালীন জগন্নাথ কলেজের সব ছাত্রছাত্রীদের নিয়ে ২০১৮ সালের ২০ জানুয়ারি একটি পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করা হবে। যারা জগন্নাথ বিশ্ববিদ্যালয় বা তৎকালীন জগন্নাথ কলেজ থেকে ন্যূনতম একটি সার্টিফিকেট গ্রহণ করেছেন তারাই এখন থেকে এই সংগঠনের সদস্য হওয়ার জন্য আবেদন করতে পারবেন।’

একই সা‌থে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে এবং প্রথম সদস্য হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং দ্বিতীয় সদস্য হিসেবে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম নিজে নাম অন্তর্ভুক্ত করেন বলে জানা গেছে।

ব্রেকিংনিউজ/ আরআই/ এসএ