শিরোনাম:

হরতালের প্রভাবমুক্ত ছিল জবিও

জ‌বি করেসপ‌ন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭, ০৭:১৫
অ-অ+
হরতালের প্রভাবমুক্ত ছিল জবিও

জ‌বি: কেন্দ্রীয় আমির ও সেক্রেটারি জেনারেলসহ দলের শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদ এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে জামায়াত ইসলামী আহুত সারা দেশে সকাল-সন্ধ্যা হরতা‌লের কোনও প্রভাব লক্ষ্য করা যায়নি জগন্নাথ বিশ্ববিদ্যাল‌য়েও (জ‌বি)।

বৃহ‌স্পতিবার (১২ অক্টোবর) সকাল থেকেই বিশ্ব‌বিদ্যালয়ের প্রশাস‌নিক ও একা‌ডে‌মিক কার্যক্রম‌ অন্যান্য দিনের মতোই স্বাভা‌বিকভাবে চলতে দেখা গে‌ছে। সেইসঙ্গে সচল ছিল বিশ্ব‌বিদ্যালয় বি‌ভিন্ন দফতরগুলোও।

ক্যাম্পাস ঘু‌ড়ে দেখা যায়, প্রায় প্রতিটি বিভা‌গে স্বাভা‌বিকভা‌বে চল‌ছে ক্লাস ও মিড টার্ম পরীক্ষা। এমন‌কি জ‌বির ম‌নো‌বিজ্ঞান বিভা‌গে চতুর্থ বর্ষের দ্বিতীয় সে‌মিস্টার ফাইনালও অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে এদিন।

এ‌কইসঙ্গে খেলাপ্রে‌মিক শিক্ষার্থী‌দের প্র‌তি‌দি‌নের মত দাবা, টে‌বিল টে‌নিস, ক্যারাম খেলায় মে‌তে উঠ‌তে দেখা গে‌ছে। 

একাধিক সাধারণ শিক্ষার্থীর সঙ্গে কথা ব‌ল‌লে তারা ব্রে‌কিং‌নিউজ‌কে ব‌লেন, ‘হরতা‌লের কথা শ‌ু‌নে প্রথ‌মে এক‌টু ভয় লে‌গে‌ছিল। ভে‌বে‌ছিলাম ক্লাস পরীক্ষা নাও হ‌তে পা‌রে, যেটা অ‌তী‌তে হ‌য়ে‌ছিল। কিন্তু আমা‌দের ক্লাস রি-প্রে‌জে‌ন্টি‌টিভ জানা‌লেন- সব স্বাভা‌বিকভা‌বে চল‌বে।’

শিক্ষার্থীরা ব‌লেন, ‘আমা‌দের আবা‌সিক ব্যবস্থা না থাকায় অন্যান্য ক্যাম্পা‌সের চে‌য়ে এখানে একটু বে‌শি ঝা‌মেলা হবার আশঙ্কা থা‌কে। ত‌বে ক্যাম্পা‌সে আসার পর সবকিছু স্বাভা‌বিক ম‌নে হ‌য়ে‌ছে।’

এদিকে দীর্ঘ‌দিন জ‌বি শাখা ছাত্রলী‌গের ক‌মি‌টি না থাক‌লে, বেশ শক্ত অবস্থা‌নে থাক‌তে দেখা গে‌ছে বি‌ভিন্ন গ্রু‌পের নেতাক‌র্মী‌দের।

ক্যাম্পা‌সের সা‌র্বিক অবস্থা নি‌য়ে জ‌বি সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল ব্রে‌কিং‌নিউজ‌কে ব‌লেন, ‘আমরা গতকাল থে‌কে তৎপর ‌ছিলাম। আমরা প্রশাস‌নিকভা‌বে সতর্ক অবস্থা‌নে ছিলাম। কোথাও কোনও অবস্থান নি‌তে পা‌রেনি তারা। তাছাড়া ক্যাম্পা‌সের সব ধর‌নের কার্যক্রম স্বাভা‌বিকভা‌বে চলছে।’

উল্লেখ্য, গত সোমবার (৯ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে দলের জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৮ জনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরদিন  মঙ্গলবার (১০ অক্টোবর) তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ব্রেকিংনিউজ/আরআই/এমআর