শিরোনাম:

রাবির ‘অপহৃত’ ছাত্রী ঢাকায় উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ০৩:৫০
অ-অ+
রাবির ‘অপহৃত’ ছাত্রী ঢাকায় উদ্ধার

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সামনে থেকে অপহৃত শিক্ষার্থীকে ঢাকায় উদ্ধার করা হয়েছে। এসময় তার সাথে সাবেক স্বামীও ছিল।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে এক কাজী অফিস থেকে ঢাকা পুলিশের সহায়তায় রাজশাহী পুলিশের একটি দল তাদের উদ্ধার করে। বর্তমানে তাদের রাজশাহীতে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে।

রাবি প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান জানান, শনিবার অপহৃত ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। রাজশাহী মহানগর পুলিশ অপহরণকারি সোহেল রানার পিতা জয়নাল আবেদিনের কাছ থেকে তথ্য পেয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। সেখানে স্থানীয় থানার সহযোহিতায় অপহৃত ছাত্রীকে উদ্ধার করা হয়। তবে, কিভাবে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে ও এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়েছে কিনা তা বিস্তারিত জানাতে পারেননি প্রক্টর। 

এর আগে ‘অপহরণের’ ঘটনায় অপহরণকারীর সোহেল রানার পিতা জয়নাল আবেদিনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে নওগাঁর পত্মীতলার সরদার পাড়ার নিজ বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজাহারুল ইসলাম জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী অপহরণের ঘটনায় মতিহার থানায় দায়ের করা অভিযোগের ভিত্তিতে এ্যাডভোকেট জয়নাল আবেদিনকে আটক করা হয়েছে। তাকে আটকের পর মতিহার থানা পুলিশকে জানানো হয়েছে। আজ (শনিবার) জয়নাল আবেদিনকে মতিহার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। আটক জয়নাল আবেদিন অপহরণকারী সোহেল রানার পিতা। অপহৃত ছাত্রীর বাবা মতিহার থানায় মামলা করেছেন বলে জানান তিনি।

শুক্রবার সকালে ক্যাম্পাস থেকে অপহৃত হন ওই ছাত্রী। স্নাতক (সম্মান) শেষ বর্ষের পরীক্ষা দেয়ার জন্য সকাল আটটায় বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল থেকে বের হয়েছিলেন তিনি। হলের ফটক থেকে ৫০ গজ এগোতেই তাকে জোর করে একটি সাদা মাইক্রোবাসে তুলে নেয় কয়েকজন যুবক। এ ঘটনায় তাঁর সাবেক ‘স্বামী’ সোহেল রানা জড়িত বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। তারা জানান, এক বছর আগে বিয়ে হলেও দুই মাস আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়।

এদিকে, ছাত্রী অপহরণের ঘটনায় বিক্ষোভ ও আন্দোলনে উত্তাল হয়ে উঠে ক্যাম্পাস। সহপাঠীকে ফেরত ও অপহরণকারীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবিতে শুক্রবার বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবন ঘেরাও করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সন্ধ্যায় শিক্ষার্থীরা ১৫ ঘন্টার আল্টিমেটাম দিয়ে শুক্রবারের কর্মসূচি সাময়িক স্থগিত করে।

ব্রেকিংনিউজ/ এমআরএস/ এসডিএ এসএ