শিরোনাম:

আইএইচটিতে হামলায় ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০১৭, ০৪:৪৬
অ-অ+
আইএইচটিতে হামলায় ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার

রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্রীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার ঘটনা তদন্তে কমিটি করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় ছাত্রলীগের চার নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে আইএইচটির অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম এ কমিটি গঠন করেন। তবে এ ঘটনায় থানায় কোন মামলা দায়ের করা হয়নি।

এদিকে, ছাত্রীদের উপর হামলায় জড়িত আইএইচটি ছাত্রলীগের চার নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (৬ ডিসেম্বর) রাতে সাড়ে ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এক আদেশ জারি করে তাদের দল থেকে বহিষ্কার করেন।

অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম জানান, আইএইচটির সহযোগী অধ্যাপক আনোয়ারুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন- সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা। কমিটিকে শীঘ্রই তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আর এ ঘটনায় ইনস্টিটিউট কর্তৃপক্ষের পক্ষ থেকে থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর সিদ্ধান্ত নেয়া হবে বলে অধ্যক্ষ সিরাজুল ইসলাম জানান ।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ বলেন, ইনস্টিটিউট কর্তৃপক্ষ অথবা ছাত্রীদের পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পাওয়া গেলে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

বহিরাগতদের উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে বুধবার সকালে আইএইচটির হোস্টেলের ছাত্রীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ করে। পরে সেখান থেকে বের হয়ে হোস্টেলের সামনে অবস্থান নিলে আন্দোলনরত ছাত্রীদের উপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার পর কর্তৃপক্ষ ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। একই সঙ্গে দুপুর ১টার মধ্যে ছাত্র এবং ৩টার মধ্যে ছাত্রীরা হোস্টেল ছাড়ার নির্দেশ দেয়।

মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, ছাত্রীদের ওপর হামলার ঘটনায় আইএইচটি ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজান আলী, ফয়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির এক আদেশে তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

এর আগে বুধবার সন্ধ্যায় আইএইচটি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে রাজশাহী মহানগর ছাত্রলীগ। একই সঙ্গে তাদের বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় কমিটিতে চিঠি পাঠানো হয় বলে জানান রকি কুমার ঘোষ।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এসডিএম/ এমএইচ