শিরোনাম:

খালেদার মুক্তির দাবিতে রাবিতে শিক্ষকদের অবস্থান

রাবি প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:০৭
অ-অ+
খালেদার মুক্তির দাবিতে রাবিতে শিক্ষকদের অবস্থান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে টানা তৃতীয় দিনের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলন চলছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। 

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, ‘একজন সাবেক প্রধানমন্ত্রীর (খালেদা জিয়া) টাকা কামানোর এতই অভাব? একটি বিদেশী রাষ্ট্র খুশি হয়ে এতিমখানা খোলার জন্য তাঁকে টাকা দিয়েছে। এতিমদের টাকা মেরে খেতে হবে ওনাকে (খালেদা), এটা কি বিশ্বাসযোগ্য ব্যাপার? 

বক্তারা আরও বলেন, ‘একজন প্রধানমন্ত্রী যদি ইচ্ছে করে ক্ষমতায় থাকা অবস্থায় বাংলাদেশ থেকে কয়েক মুহুর্তের মধ্যে কয়েক হাজার কোটি টাকা মেনেজ করবে তাহলে তা সম্ভব। কিন্তু তারা তাঁর (খালেদা জিয়া) বিরুদ্ধে কোন দুর্নীতির অভিযোগ আনতে পারেনি। তাই ওনাকে এতিমদের টাকা মেরে খাওয়ার অপবাদ দেয়া হচ্ছে।’ 

সাদা প্যানেলের সদস্য ও শিক্ষক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. হাছানাত আলী, বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদাদল) ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক, ম্যাটেরিয়ালস্ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি এম শফিউর রহমান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. এম ছায়েদুর রহমান, কর্মকর্তাদের মধ্যে বজলুর রশীদ, আনোয়ারুল ইসলাম প্রমুখ। 

কর্মসূচি থেকে অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। মুক্তি দেয়া না হলে বিভিন্ন কর্মসূচি অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন শিক্ষক ফোরামের নেতারা। এসময় শতাধিক শিক্ষক-কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/ এসএ