শিরোনাম:

১৫ আগস্টে ধানমণ্ডিতে কয়েক স্তরের নিরাপত্তা, চলবে তল্লাশিও: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১৩ অগাস্ট ২০১৭, ০১:২৪
অ-অ+
১৫ আগস্টে ধানমণ্ডিতে কয়েক স্তরের নিরাপত্তা, চলবে তল্লাশিও: ডিএমপি কমিশনার

ঢাকা: সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ অগাস্ট রাজধানীর ধানমণ্ডিতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। একই সঙ্গে পরিস্থিতি বুঝে ওইসব এলাকার বিভিন্ন স্থানে, দোকানে-বাসাবাড়িতে তল্লাশিও চালানো হতে পারে বলে জানিয়েছেন তিনি। 

রবিবার (২৩ আগস্ট) বেলা ১১টার দিকে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে ১৫ আগস্ট ঘিরে নিরাপত্তা প্রস্তুতির বিস্তারিত তুলে ধরতে গিয়ে এ কথা বলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার।

ওই দিন ধানমণ্ডি ৩২ নম্বরের আশপাশে প্রয়োজনীয় সংখ্যক সিসি ক্যামেরা স্থাপন করা থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার। একই সঙ্গে নিরাপত্তা জোরদারে ধানমণ্ডি লেকে নৌ পুলিশ ও ফায়ার ব্রিগেডের টহলসহ ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিট ও সোয়াত টিমও সার্বক্ষণিক নজরদারি রাখবে। 

ডিএমপি কমিশনার বলেন, ‘আমি অনুরোধ করবো, মঙ্গলবার সকালে যারা ৩২ নম্বর এলাকায় আসবেন তারা কোনওভাবেই সঙ্গে ট্রলি ব্যাগ, টিফিন ক্যারিয়ার, ফ্লাস্ক, ছুরি, চাকু-কাঁচি ও লাইটার বহন না করবেন না। আপনাদের নিরাপত্তার স্বার্থেই আমরা এমন অনুরোধ করছি।’

তিনি জানান, ‘১৫ আগস্ট সকাল থেকেই রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত মোটরসাইকেল পার্কিং নিষিদ্ধ থাকবে। সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত, সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার, ধানমণ্ডি ২৭ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত সড়কে সকাল ৬টা থেকে সব ধরনের যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।’

নিরাপত্তার স্বার্থে ধানমণ্ডি ও বনানীতে ১৫ আগস্টে নিহতদের কবরস্থান সংলগ্ন এলাকার দোকানপাট ও বাসাবাড়িতেও সাময়িক তল্লাশি চালানো হতে পারে বলে জানিয়েছেন ডিএমপির এই শীর্ষ কর্মকর্তা।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস ১৫ আগস্টে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদ সদস্য, স্পিকার ও কূটনীতিকরা শ্রদ্ধা নিবেদনের পর সাধারণের জন্য উন্মুক্ত করা হবে জাদুঘর। সকাল সাড়ে ৭টায় বনানীতে ১৫ অগাস্টে নিহতদের কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করবেন ভিআইপিরা।

ব্রেকিংনিউজ/এমআর