শিরোনাম:

বিমানের সিটে আড়াই কোটি টাকার স্বর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর ২০১৭, ১২:৩২
অ-অ+
বিমানের সিটে আড়াই কোটি টাকার স্বর্ণ
ছবি: ব্রেকিংনিউজ.কম.বিডি

ঢাকা: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার এয়ারলাইন্সের সিট থেকে ৪ কেজি ৬৪ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। যার বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা।

বুধবার (১১ অক্টোবর) সকালে ইউএস বাংলার (ফ্লাইট নং বিএস৩২২) এর ১১এ এবং ১১বি সিটের ভিতর থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।  ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার সাইদুল ইসলাম ব্রেকিংনিউজ.কম.বিডিকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ইউএস বাংলার এর নিরাপত্তা দলের দেয়া তথ্য অনুযায়ী বুধবার সকাল ৭টায় মাস্কাট থেকে আসা ফ্লাইটটি রামেজিং করা হয়। রামেজিং এর অংশ হিসাবে বিমানের বিভিন্ন স্থান তল্লাশির একপর্যায়ে সিটের ভেতরে শক্ত ধাতব বস্তু থাকার অস্তিত্ব পাওয়া যায়। সিটের নরম ফোম উঠানোর পর দেখা যায় কালো স্কচটেপ মোড়নো ২টি বান্ডিল পরে আছে। বান্ডিল ২টি পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে বিমানবন্দরের কাস্টম হলে নিয়ে আসা হয়।

পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো  ৪০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বার গুলোর ওজন ৪ কেজি ৬৪ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা।

এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান। 

ব্রেকিংনিউজ/ এমআরএস/ এসএ