শিরোনাম:

হরতালের প্রভাব নেই রাজধানীতে

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭, ১২:০৩
অ-অ+
হরতালের প্রভাব নেই রাজধানীতে
হরতালে রাজধানীর অন্যতম ব্যস্ত সড়ক তোপখানা রোডের চিত্র। ছবি: জুয়েল রানা; ব্রেকিংনিউজ.কম.বিডি

ঢাকা: জামায়াত ইসলামীর ডাকা সারাদেশে সকাল-সন্ধা হরতালের প্রভাব পড়েনি রাজধানী ঢাকাতে। ছোট বড়সহ সব ধরনের গাড়ি চলাচল করছে রাস্তায়। এছাড়া কর্মজীবনেও হরতালের প্রভাব পড়েনি। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ৬টা থেকে সারাদেশে এ হরতাল পালিত হচ্ছে। 

সকাল থেকে সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর পল্টন, প্রেসক্লাব, শাহবাগ, বাংলামটর, ফার্মগেট, যাত্রাবাড়ীতে যানবাহন চলাচল করছে স্বাভাবিক ভাবে। এছাড়া উত্তরা, চেয়ারম্যান বাড়ি, বিমানবন্দর, মহাখালী ও গাবতলীতেও হরতালের কোনও প্রভাব পড়েনি। স্বাভাবিক দিনগুলোর মতোই চলাচল করছে গাড়ি। এমনকি ব্যক্তিগত গাড়ির চাপও রয়েছে স্বাভাবিক দিনের মতই। 

হরতালের মধ্যেও বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে দীর্ঘ যানজটও দেখা গেছে। নগর পরিবহনের পাশাপাশি রাজধানী থেকে দূরপাল্লার যানবাহনও ছেড়ে যাচ্ছে কাউন্টারগুলো থেকে। 



এদিকে হরতালে যেন কোন প্রকার নাশকতা করতে না পারে সে জন্য সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনি। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি রয়েছে র‌্যাব সদস্যরাও। 

মহাখালী থেকে ভৈরবগামী বাদশা বাসের যাত্রী মো. ইসমাইল হোসেন বলেন, ‘হরতালে গাড়ি কম চলবে ভেবে সকালে বাসা থেকে বের হয়েছি। পরে মহাখালী বাসস্ট্যান্ডে এসে দেখি হরতালের কোনও প্রভাবই নেই। সব ধরনের গাড়ি চলাচল করছে।’ 

সায়েদাবাদ থেকে গাজীপুরগামী বলাকা বাস সার্ভিসের হেল্পার মো. সাগর মিয়া বলেন, ‘সকাল থেকে গাড়ি চলাচল করছে। গাজীপুর থেকে সকালে সায়েদাবাদ এক ট্রিপ ভাড়া মেরে এখন আবার গাজীপুর যাচ্ছি। রাস্তায় কোথাও কোনও প্রতিবন্ধকতা পায়নি। কেউ আমাদের গাড়ি চালাতে নিষেধ করেনি। বরং রাস্তায় যানজট আছে।’ 

ব্রেকিংনিউজ / আইএইচ/ এসএ