শিরোনাম:

​‘জঙ্গি আস্তানায় নিহত ৩ জনই আত্মঘাতী’

স্টাফ করেসপন্ডেন্ট
প্রকাশিত : শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮, ০৪:২৬
অ-অ+
​‘জঙ্গি আস্তানায় নিহত ৩ জনই আত্মঘাতী’

নিহত তিনজনই আত্মঘাতী এ তথ্য জানিয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জানিয়েছেন, রুবি ভিলায় তিন জঙ্গির লাশ পাওয়া গেছে। সম্ভবত তারা আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে। নিহতদের বয়স ২০ থেকে ৩০ বছর বলে মনে হচ্ছে।
 
শুক্রবার (১২জানুয়ারি) জঙ্গি আস্তানায় অভিযান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। এর আগে তিনি রুবি ভিলার যে ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করছিল সেখানে গিয়ে অবস্থা পর্যবেক্ষণ করেন।
 
তিনি বলেন, ভেতরে এক ছবির একাধিক জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। জাহিদ নামের একজনের একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে গত ৪ জানুয়ারি বাসা ভাড়া নেয়া হয়েছিল। আমাদের মনে হচ্ছে ভুয়া আইডি কার্ড ব্যবহার করে জঙ্গিরা বাসা ভাড়া নিয়েছিল।
 
আস্তানার ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। আরো একটি অবিস্ফোরিত গ্রেনেড ভেতরে রয়েছে। এ ছাড়া পিস্তলসহ কিছু অস্ত্র ভেতরে রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ডিজি।
 
শুক্রবার (১২ জানুয়ারি) গভীর রাত থেকে শুরু হওয়া অভিযানে তিন জঙ্গি নিহতের পর সকালে র‌্যাবের মহাপরিচালকসহ উদ্ধর্তন কর্মকর্তারা আস্তানা পরিদর্শন করেছেন।
 
র‌্যাব জানিয়েছে, জঙ্গি আস্তানার ভেতরে একাধিক সুইসাইডাল ভেস্ট, পিস্তল, বিস্ফোরক, অবিস্ফোরিত ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ও কিছু বাল্ব পাওয়া গেছে। এছাড়া সেখানে বিভিন্ন বিস্ফোরক দ্রব্যও পাওয়া গেছে।
 
বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে পশ্চিম নাখালপাড়ার পুরাতন এমপি হোস্টেল সংলগ্ন ১৩/১ নম্বর হোল্ডিংয়ের রুবি ভিলা ঘিরে ফেলে র‌্যাব। একপর্যায়ে ভেতরে থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়ে জঙ্গিরা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। এর আগেই ওই ভবনের ৬৫ জন বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।
 
ব্রেকিংনিউজ/এমআরএস/জিসা