শিরোনাম:

শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ অগাস্ট ২০১৭, ০৮:২৯
অ-অ+
শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে
ফাইল ছবি

ঢাকা: দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (১০ আগস্ট) উভয় বাজারে সূচক ও লেনদেন বেড়েছে। তবে দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইতে ৯৬১ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৯৫ কোটি ৮২ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৮৬৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৯০১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২৫ পয়েন্টে।

অপরদিকে সিএসইতেও সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১২ পয়েন্টে।

বৃহস্পতিবার সিএসইতে ৫৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সিএসইতে ৫২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমআই/ এআর