শিরোনাম:

চামড়ায় দাম নেই, বিপাকে ব্যবসায়ীরা

উপজেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর ২০১৭, ০৩:৪৫
অ-অ+
চামড়ায় দাম নেই, বিপাকে ব্যবসায়ীরা
ছবি: ব্রেকিংনিউজ

কালিহাতী (টাঙ্গাইল): টাঙ্গাইলের কালিহাতী উপজেলার চামড়া ব্যবসায়ীরা ঈদুল আজহায় ৮০ হাজার কোরবানির পশুর চামড়া মজুদ করে পক্রিয়াজাত সম্পন্ন করেছে। এ বছর দাস কম থাকায় মজুদকৃত চামড়া নিয়ে বিপাকে পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

উপজেলার বল্লা ইউনিয়নের চামড়া ব্যবসায়ী শামীম, শাহীনুর আলম ও সুনীল সরকার এ বিষয় নিশ্চিত করেছেন।

জানা গেছে, ক্ষুদ্র চামড়া ব্যবসায়ীরা টাঙ্গাইলের বিভিন্ন এলাকা থেকে চামড়া ক্রয় করে থাকেন। এবার আর্ন্তজাতিক বাজারে চামড়ার দাম কমে যাওয়ায় তার প্রভাব পড়েছে স্থানীয় চামড়া ব্যবসায়ীদের মধ্যে।

প্রতি বছরের ন্যায় এবারও চামড়া ব্যবসায়ীরা মুনাফার আশায় এই খাতে বিনিয়োগ করেছে। এ বছর চামড়ার চাহিদা না থাকায় হতাশায় দিনাতিপাত করছেন। লাভ তো দূরের কথা বিনিয়োগকৃত অর্থ তাদের ঘরে ফিরবে কি-না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন চামড়া ব্যবসায়ীরা।

ঈদ উপলক্ষে চামড়ার ব্যাপক যোগান থাকায় ব্যবসায়ীরা চড়া সুদে অর্থ জোগাড় করে চামড়া ক্রয় করে থাকেন। প্রতি বছর এই খাত থেকে বেশ লাভবান হন ব্যবসায়ীরা। কিন্তু এবারের চিত্র ভিন্ন। বিগত বছরে চামড়া ব্যবসায়ীরা দেশের বিভিন্ন স্থানে চামড়া কেনার জন্য অর্থের জোগান দিয়ে থাকেন। কিন্তু এবার তারা হাত গুটিয়ে নিয়েছেন। আর্ন্তজাতিক বাজারের দোহাই দিয়ে তারা চামড়া সংগ্রহে তেমন একটা উৎসাহ দেখাচ্ছেন না। যার ফলে বিপাকে পড়েছেন স্থানীয় চামড়া ব্যবসায়ীরা।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ