শিরোনাম:

‌সেন্সর বোর্ডের সদস্য হলেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১৩ অগাস্ট ২০১৭, ০৪:০৬
অ-অ+
‌সেন্সর বোর্ডের সদস্য হলেন বিদ্যা বালান

ঢাকা: বক্স অফিসে তেমন সাড়া ফেলতে পারেনি ‘‌বেগম জান।’‌ তাতে বিদ্যা বালানের অভিনয় জীবনে অবশ্য বিশেষ প্রভাব পড়েনি। বরং তার সাফল্যের মুকুটে নতুন পালক যোগ হল। শুক্রবার সেন্সর বোর্ডের প্রধান নির্বাচিত হয়েছেন প্রসূন জোশী। আগামী তিন বছরের জন্য তার নেতৃত্বাধীন বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন বিদ্যা। 
 
নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত বিদ্যা বালান। সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‌সেন্সর বোর্ডের সদস্য হতে পেরে খুব খুশি আমি। আশাকরি যোগ্যতা অনুযায়ী নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারব। কাজ করার জন্য মুখিয়ে আছি। যাতে সিনেমার মাধ্যমে বর্তমান সমাজের বাস্তব রূপ, সংবেদনশীলতা এবং জটিলতা সঠিকভাবে প্রতিফলিত হয়।’‌ 

২০০৩ সালে গৌতম হালদারের নির্দেশনায় বাংলা ছবি ‘‌ভাল থেকো’‌র মাধ্যমে বড়পর্দায় হাতেখড়ি হয় বিদ্যার। পরিচালক প্রদীপ সরকারের নির্দেশনায় ‘‌ইউফোরিয়া’‌ ব্যান্ডের একটি ভিডিও এবং বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেছিলেন তিনি। 

সেই সূত্রে ‘‌পরিণীতা’‌ ছবিতে অভিনয়ের সুযোগ মেলে। ২০০৫ সালে মুক্তি পায় ছবিটি। এরপর আর পিছমন ফিরে তাকাতে হয়নি তাকে। ‘‌লাগে রহো মুন্নাভাই,’‌ ‘‌গুরু,’‌ ‘‌হে বেবি,’‌ ‘‌পা,’‌ ‘‌ইশকিয়া,’‌ ‘‌নো ওয়ান কিলড জেসিকা,’‌ ‘‌দ্য ডার্টি পিকচার,’‌ ‘‌কাহানি’‌র মতো একের পর বাণিজ্যিকভাবে সফল ছবিতে অভিনয় করেছেন তিনি। 

প্রতিবারই তার অভিনয় দক্ষতাকে কুর্নিশ জানিয়েছেন সমালোচকরা। ‘‌দ্য ডার্টি পিকচার’ ছবিতে অভিনয়ের জন্য ২০১১ সালে জাতীয় পুরস্কার পান। 

ব্রেকিংনিউজ/অমৃ