শিরোনাম:

প্রশংসিত আইরিনের ‘একজন কবির মৃত্যু’

বিনোদন ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ০৫:৫০
অ-অ+
প্রশংসিত আইরিনের ‘একজন কবির মৃত্যু’

ঢাকা: নির্মাতা আবু সাইয়ীদের পরিচালনায় ‘একজন কবির মৃত্যু’ ছবিতে অভিনয় করেছেন আইরিন সুলতানা। গণ-অর্থায়নে নির্মিত এ ছবিটি কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এবারের আসরে প্রদর্শিত হচ্ছে। ২৩তম এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে বর্তমানে কলকাতায় আছেন অভিনেত্রী আইরিন।

গত রবিবার নিরীক্ষাধর্মী ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ছবির কেন্দ্রীয় চরিত্রে আইরিনের বিপরীতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়।

ছবিটি উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগ 'ইনোভেশন ইন মুভিং ইমেজ' এ সিলেক্টেড হয়েছে। বাংলা ভাষায় নির্মিত একমাত্র ছবি হিসেবে প্রতিযোগিতায় লড়াই করছে ছবিটি।

মুঠোফোনে আইরিন গণমাধ্যমকে বলেন, ‘ভিন দেশের দর্শকদের সাথে বসে আনন্দ ছিল অন্যরকম। তারা ছবিটির অনেক প্রশংসা করেছেন। সরাসরি উপভোগ করেছি তাদের উচ্ছ্বাস ও প্রশংসা।’

এদিকে কলকাতায় ২৩তম এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কাজল, কমল হাসান ও পরিচালক মহেশ ভাট যোগ দিয়েছেন। কলকাতার ১২টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে দেখানো হচ্ছে ‘একজন কবির মৃত্যু’।

উল্লেখ্য, ছবিটির প্রশংসা করে ভারতীয় গণমাধ্যমক আনন্দবাজার পত্রিকা লিখেছে- ছবির গল্পে অদ্ভুত একটা সারল্য আছে। গল্প বলার মধ্যে আছে সততা। কিন্তু, বলার কৌশল প্রচণ্ড ভাবে এক্সপেরিমেন্টাল। সারল্য আর এক্সপেরিমেন্টের এই মিশেল বাংলা ছবিতে প্রায় দেখাই যায় না। আর সততা নামক শব্দটাও বাংলা ছবি থেকে ক্রমশ হারিয়ে যেতে বসেছে। এমত অবস্থায় আবু সাইয়ীদের এই ছবি আমাদের নতুন একটা পথ দেখায়। সাহস দেয়।

চলতি বছরের ১৫ অক্টোবর সেন্সর বোর্ডে আনকাট ছাড়পত্র পায় ‘একজন কবির মৃত্যু’।

ব্রেকিংনিউজ/এমআর