শিরোনাম:

‘মিস্টার ইন্ডিয়া’র অভিনেতারা এখন কোথায়?

বিনোদন ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০১৭, ০২:৪৫
অ-অ+
‘মিস্টার ইন্ডিয়া’র অভিনেতারা এখন কোথায়?

ঢাকা: ৩০ বছর আগে মুক্তি পেয়েছিল শ্রীদেবী-অনিল কাপূরের ‘মিস্টার ইন্ডিয়া’। বম্বে ফিল্মের সেই জেনারেশনের দর্শকের কাছে এটা ছিল একদম নতুন ধরনের এক অভিজ্ঞতা। ‘মিস্টার ইন্ডিয়া’র মতো সাই-ফাই ফিল্মের জনপ্রিয়তা কিন্তু আজও একই রকম রয়েছে। 

বুধবার (৬ ডিসেম্বর) ছবির পরিচালক শেখর কাপূরের জন্মদিনও বটে। গ্যালারির পাতায় ফিরে দেখা সেই ছবির অভিনেতারা এখন কেমন দেখতে হয়েছেন।   



মোগ্যাম্বো খুশ হুয়া! এই ছবির বিখ্যাত ডায়ালগ আজও লোকের মুখে মুখে ফেরে। মোগ্যাম্বো অর্থাৎ অমরিশ পুরী প্রয়াত হয়েছেন। ছবিতে তার পাশাপাশি অরুণ ভার্মার (অনিল কাপূর) ভাড়া বাড়িতে যে অনাথ বাচ্চারা থাকত, তাদের মধ্যে নজর কেড়েছিলেন কয়েকজন। ইনি কর্ণ নাথ। ওই ছোট্ট ছেলেটি এখন এমন দেখতে হয়েছেন। ছবিতে অনাথ শিশুর ভূমিকায় ছিলেন কর্ণ। এখন তিনি মডেলিংয়ের দুনিয়ায় কর্মরত।  



ইনি আহমেদ খান। বর্তমানে বলিউডের একজন বিখ্যাত ডান্স ডিরেক্টর। মিস্টার ইন্ডিয়াতে একজন অনাথের ভূমিকায় অভিনয় করেছিলেন আহমেদ।



ডান দিনের এই ছোট্ট শিশুটি কে জানেন? ইনি আফতাব শিবদিশানি। হ্যাঁ, মিস্টার ইন্ডিয়ার ওই ছোট ছেলেমেয়েদের দলে আফতাবও ছিলেন।



ছোট্ট টিনাকে মনে পড়ছে। এখন তিনি এমনই দেখতে। তার আসল নাম হোজান খোদাজি। যদিও পরবর্তীতে হোজান অভিনয় জগতে ফিরে আসেননি। তিনি বিজ্ঞাপন কোম্পানির সঙ্গে যুক্ত।



‘ক্যাপ্টেন জোরো’র ভূমিকায় নজর কেড়েছিলেন গুরবচ্চন সিংহ। এখনও অভিনয় করছেন।



দোকানদার ‘রূপচন্দ’। যার দোকান থেকে বাকিতে চাল-ডান কিনতেন অরুণ। রূপচন্দের ভূমিকায় নজর কেড়েছিলেন হরিশ পটেল। ইনিও অভিনয় করেন।



সিবিআই-এর চিফ অফিসার। মিস্টার ইন্ডিয়াতে অভিনয় করে নজর কেড়েছিলেন সিদ্ধার্থ কাক। অভিনয়ের সঙ্গেই যুক্ত, তবে খুব একটা দেখা যায় না তাকে।



‘ক্যালেন্ডার’। অরুণদের বাড়িতে কুকের কাজ করতেন ক্যালেন্ডার। সতীশ কৌশিকের ক্যালেন্ডারের চরিত্র আজও লোকের মুখে মুখে ফেরে। বর্তমানে অভিনয়ের সঙ্গে পরিচালনাও করেন।



শরদ সাক্সেনা বলিউডের বহু ছবিতে অভিনয় করেছেন। মিস্টার ইন্ডিয়াতে ‘দাগা’ চরিত্রে তিনি তাক লাগিয়ে দিয়েছিলেন। এখনও অভিনয় করেন।



অনু কপূরের ‘মিস্টার গাইতোন্ডে’র চরিত্রও ভোলার নয়। অভিনয় এবং সঞ্চালনার কাজ করে চলেছেন অনু।



মিস্টার ইন্ডিয়া ছবির নায়িকা। শ্রীদেবীর কেরিয়ারের অন্যতম সেরা অভিনয়। ছবিতে শ্রী’র নাম ছিল সীমা সোহনী। এখনও সমান ভাবে অভিনয় করছেন।



সেই ১৯৮৭ সালে বলিউডে ‘সুপারহিরো’র চরিত্রে অভিনয় করেছিলেন অনিল কপূর। তাঁর চরিত্রের নাম ছিল অরুণ। অনিলের জীবনেরও এটি সেরা অভিনয়গুলির একটি। বর্তমানেও দাপিয়ে অভিনয় করছেন অনিল।  

ব্রেকিংনিউজ/ এসজেড