শিরোনাম:

দুবাইয়ে ড্রাইভিং শিখছেন মডেল সুজানা

বিনোদন ডেস্ক
প্রকাশিত : শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮, ০৪:০৫
অ-অ+
দুবাইয়ে ড্রাইভিং শিখছেন মডেল সুজানা

মধ্যপ্রাচ্যের দেশ দুবাইতে গিয়ে ড্রাইভিং শিখছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। দেশটির আল কুয়োজ এলাকায় বিশ্ববিখ্যাত বেলহাসা ড্রাইভিং সেন্টারে গাড়ি চালানোর জন্য এরই মধ্যে কোর্সও শুরু করেছেন তিনি।
 
দুবাই থেকে বৃহস্পতিবার রাতে একটি চ্যানেলকে সুজানা বলেন, আমার কাছে দুবাইয়ের স্থায়ী ভিসা আছে। সেজন্য আমি এখান থেকে ড্রাইভিং শিখতে পারছি। তাছাড়া আমার অনেকদিনের ইচ্ছে ছিল ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স পাওয়ার। আর বাংলাদেশের চেয়েও এখানে ভালোভাবে শেখানো হয়।
 
তিনি বলেন, প্রথমবার গাড়ি চালানো শিখছি। বাংলাদেশে আমার ড্রাইভিং লাইসেন্স নেই। তাছাড়া বাংলাদেশে ডান হাতে ড্রাইভিং শেখানো হয়, মজার ব্যাপার হচ্ছে এখানে বাম হাতে গাড়ি চালানো শেখানো হচ্ছে। এটা আন্তর্জাতিক লাইসেন্স, চাইলেই বিশ্বের অন্যদেশে কাজে লাগাতে পারব। আর বিশ্বের বিভিন্ন দেশে বাম হাতে গাড়ি চালানো হয়।
 
দুবাইয়ে ড্রাইভিং শেখার আগে বেলহাসা ড্রাইভিং সেন্টারে থিওরি পরীক্ষা দিতে হয়, তারপর হাতেকলমে শেখানো হয় কীভাবে ড্রাইভিং করতে হয়। সুজানা বললেন, থিওরি পরীক্ষাতে আমি উত্তীর্ণ হয়েছি। পরীক্ষাটা আমার কাছে কঠিন মনে হয়নি। মোট ২৫০ প্রশ্ন ছিল, উত্তর করেছি। বৃহস্পতিবার থেকে গাড়ি চালানো শিখছি।
 
তিনি বলেন, দুবাইয়ের বেলহাসা ড্রাইভিং সেন্টার থেকে ড্রাইভিং লাইসেন্স পেতে হলে মোট ৪০ টি ক্লাস করতে হবে। টানা ক্লাসগুলো শেষ করতে পারছি না। আপাতত ১০ টি ক্লাস করব। কারণ আগামী সপ্তাহে দেশে ফিরবো। পরের মাসে আবার দুবাই এসে বাকি ক্লাস শেষ করব।
 
আর্জেন্টিনার জীবন্ত কিংবদন্তি ফুটবল তারকা ম্যারাডোনা, হলিউড অভিনেত্রী প্যারিস হিলটন, বলিউড অভিনেতা সাইফ আলী খান, সালমান খানের মত ব্যক্তিরা দুবাইয়ের বেলহাসা ড্রাইভিং সেন্টার ক্লাবটির সদস্য। আর এখান থেকেই গাড়ি চালানো শিখছেন বাংলাদেশের সুজানা।
 
ব্রেকিংনিউজ/জিয়া