শিরোনাম:

কুড়িগ্রামে সাড়ে ৯ ফুট লম্বা অজগর উদ্ধার

জেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ২৩ অগাস্ট ২০১৭, ০৬:০০
অ-অ+
কুড়িগ্রামে সাড়ে ৯ ফুট লম্বা অজগর উদ্ধার
ছবি: ব্রেকিংনিউজ.কম.বিডি

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদর উপজেলায় ৯ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। স্থানীয় যুবকরা সেটি বনবিভাগের কাছে হস্তাস্তর করেছে।
 
বুধবার (২৩ আগস্ট) সকালে জেলা সদরের মোগলবাসা ইউনিয়নের চরকৃঞ্চপুর গ্রামে বেলাল হোসেনের নিমগাছ থেকে সাপটি উদ্ধার করা হয়। 
 
বাড়ির মালিক বেলাল হোসেন বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে নিমগাছের সাথে সাপটিকে পেঁচিয়ে থাকতে দেখে ভয় পেয়ে যাই। আশপাশের লোকজনকে খবর দিলে সবাই মিলে সাপটি মেরে ফেলার উদ্যোগ নেয়। কিন্তু স্থানীয় কয়েকজন যুবক এতে বাঁধ সাধে। তারা সাপটিকে সরকারি অফিসে জমা দেওয়ার কথা বলে।
 
স্থানীয় সচেতন যুবক তাজুল (রাজমিস্ত্রী), জুয়েল ও বিদ্যুৎ বলেন, ‘আমরা বিরল অজগর সাপটিকে বাঁচাতে উত্তেজিত লোকজনকে শান্ত করি। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা যোগাযোগ সমস্যার কারণে আসতে অপরাগতা জানান। পরে সদর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করা হলে তিনি প্রাণি সম্পদ বিভাগের কর্মকর্তাদের ঘটনাস্থলে পৌঁছানের কথা বলেন। এরপর আমরা সাপটিকে কৌশলে বস্তায় ভরে পাঠানোর ব্যবস্থা করি। পরে সাপটিকে বন বিভাগের কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।
 
বন বিভাগের কর্মকর্তা আলতাফ হোসেন জানান, অজগর সাপটি কেবল চোখ খুলতে শুরু করেছে। বয়স আনুমানিক দেড় বছর হতে পারে। লম্বার এটি সাড়ে ৯ ফিট। এটি পাহাড় থেকে বন্যার পানিতে ভেসে আসতে পারে।
 
এ ব্যাপারে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ জানান, বন বিভাগের মাধ্যমে সাপটিকে দিনাজপুর রামসাগরের প্রাণি অভয়াশ্রমে পাঠিয়ে দেয়া হবে।
 
ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ