শিরোনাম:

চরফ্যাসনে প্রকৃতিতে আনন্দের ছোঁয়া

এস আই মুকুল, জেলা প্রতিনিধি
প্রকাশিত : রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৯
অ-অ+
চরফ্যাসনে প্রকৃতিতে আনন্দের ছোঁয়া
ছবি: ব্রেকিংনিউজ

ভোলা: বরিশাল বিভাগের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনাঞ্চল কুইন আইল্যান্ড অব ভোলার চরফ্যাসনের কুকরী-মুকরী। সবুজের সমারোহ, দখিনা বাতাসে দেহ-মন শীতল করে। রাতের জোনাকীর আলোয় সাগরে তারার মেলা, রূপালী চাঁদের মুঠো মুঠো আলোয় প্রকৃতির এক নান্দনিক সৌন্দর্য্য পর্যটকদের যেন হাতছানি দিয়ে ডাকছে। নয়নাবিরাম প্রাকৃতিক সৌন্দর্য্যে প্রকৃতিতে লেগেছে যেন আনন্দের ছোঁয়া। 

পর্যটকরা মূল ভূখন্ড থেকে বাধ্যযন্ত্র ও খাবার-দাবার নিয়ে ট্রলারে করে পৌঁছে আনন্দে মেতে ওঠে। তারুয়া বীচে পর্যটকরা উপভোগ করছে সমুদ্র স্নানে জোয়ার-ভাটায় অপরুপ নৃত্য। সারি সারি বাগান আর দূর-দুরান্তে বনে মায়াবী হরিণের ছুটোছুটির দৃশ্য যেন ভ্রমণে নতুন মাত্রা যোগ হয়েছে।

আবহাওয়া ভালো থাকলে চরফ্যাসনের দর্শনীয় স্থান গুলোতে বেশি সংখ্যক মানুষের ভীড় লক্ষ্য করা যায়। ভ্রমণ পিপাসুরা প্রকৃতি দেখার জন্য ছুটছে চরফ্যাসনের মিনি সুন্দরবন খ্যাত কুকরী মুকরীতে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকদের পদচারণায় উৎসব মুখর হয়ে উঠে। কুকরী, ঢালচর, তারুয়া, পাতিলা, মনুরা, বেতুয়া, খামার বাড়ী ঘুরে উৎসবের আনন্দে মেতে উঠে। শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত নির্মাণাধীন বিনোদন ও শিশু পার্ক এবং উপমহাদেশের সু-উচ্চ দৃষ্টি নন্দন জ্যাকব টাওয়ার এলাকায় পর্যটকদের উপচে পড়া ভীড়।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ