শিরোনাম:

বিশ্বের আজব ৪টি চাকরি

মজার খবর ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১২ অগাস্ট ২০১৭, ১০:০৯
অ-অ+
বিশ্বের আজব ৪টি চাকরি

ঢাকা: এই পৃথিবীর অনেক তথ্য আমাদের অজানা। অনেক খবর শুনলে বা দেখলে আমাদের অবাক না হয়ে উপায় নেই। তাই বলে চাকরি নিয়ে। কত ধরনের চাকরির পিছে মানুষ হন্যে হয়ে ছুটে বেড়ায়। কিন্তু কিছু চাকরি আছে যেগুলোর জন্য চাকরিদাতাদের বেশি কসরত পোহাতে হয়। 

১. প্রেমিক ভাড়া
জাপান, চিন, আমেরিকা, ইউরোপ, দক্ষিণ আফ্রিকার মতো দেশগুলোতে প্রেমিক ভাড়া দেয়া হয়ে থাকে। ছবি, নাম দিয়ে ইন্টারনেটে দিয়ে দেয়া হয় বিজ্ঞাপন। এসব দেশে এটি কোনও বেআইনি কাজ না। 

২. গাড়ি ধাক্কা দেয়া
রাস্তায় চলতে গেলে বাস-গাড়ি পথের মধ্যে নষ্ট হতেই পারে। কিন্তু এই ঘটনা গাড়ির যাত্রীদের বেশ অসুবিধায় ফেলে দেয়। কিন্তু আপনি কি জানেন, এই ধাক্কা দেয়ার কাজটি কারও কারও পেশা হতে পারে। জাপান ও নিউইয়র্ক সিটিতে রেলস্টেশনে ভিড়ের সময় প্রফেশনাল পুশাররা ধাক্কা দিয়ে ট্রেনের ভিতর লোক ঢুকাতে সাহায্য করে। আগে এটি স্টুডেন্টদের জন্য পার্টটাইম চাকরি ছিল। এখন এটি ফুল টাইম চাকরি হিসেবে অনেকেই বেছে নিচ্ছে। 

৩. লাইনে দাঁড়িয়ে থাকা
লাইনে দাঁড়িয়ে থাকতে কার ভাল লাগে বলুন? মাঝে মাঝেই মনে একটা যদি লোক পাওয়া যেত দাঁড়ানোর জন্য। হ্যাঁ, তেমন লোকও আছে। জাপানে এই পেশার চাহিদা অনেক বেশি। কিছু মানুষ আপনার হয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকবেন ঘন্টার পর ঘন্টা। তার পরিবর্তে তাকে টাকা দিতে হবে। 

৪. বিয়েতে অতিথি ভাড়া
এমনও দেশ আছে যেখানে বিয়ের অনুষ্ঠানে অতিথি কম পড়ে। বিয়েতে অতিথি ভাড়া করা হয়। জাপানে এই কাজের চাকরির চল রয়েছে। বিয়ের অনুষ্ঠানে অতিথির সংখ্যা বাড়াতে ভাড়া করা হয় অন্যদের। তারা বিয়ে বাড়ি গিয়ে খেয়ে আসেন তার সাথে টাকাও পান। 

ব্রেকিংনিউজ/ এসএ