শিরোনাম:

কনডম দিয়ে তৈরি হচ্ছে মদ!

মজার খবর ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৭, ০৩:১৯
অ-অ+
কনডম দিয়ে তৈরি হচ্ছে মদ!

ঢাকা: কনডম কী এবং  এর ব্যবহার সমাজের সবারই জানা। আধুনিক সমাজের ৮ থেকে ৮০ সবাই কম বেশি কনডম সম্বন্ধে  জানেন। এটা নিয়ে তাই আলাদা করে কিছু বলার নেই। কিন্তু ফ্রুট ওয়াইন অর্থাৎ মদ তৈরিতেও কনডম ব্যবহৃত হয়, এটা আপনার জানা ছিল কি? 

কাস্ত্রোর দেশ কিউবায় মদ তৈরির জন্য বব্যহৃত হচ্ছে কনডম। ৬৫ বছর বয়সী কিউবান নাগরিক অরেস্তেস ইস্তেভেজ মদ তৈরির জন্য ব্যবহার করেন কনডম। বিগত ১৫ বছর ধরে কনডমের ব্যবহার করেই হাভানাসহ গোটা কিউবাতেই মদের জোগান দিচ্ছেন ইস্তেভেজ। 

হাভানা শহরেই মদ তৈরির কারাখানা রয়েছে ইস্তেভেজের। সেখানে কিশমিশ, আঙুর, কলা, পেঁপে, বিট এবং এমনকী আদা ও জলপাই প্রভৃতি ফলের মদ তৈরি করে ইস্তেভেজের পরিবার। হাভানা শহরে যারাই আসেন অন্তত একবারের জন্য হলেও ইস্তেভেজের 'মদের জাদুঘরে' আসেন তারা। আর সেখানে এসে এক গ্লাস মদ পানীয় হিসেবে অবশ্যই নেন সবাই। ভাল লাগলে পুরো জারও কেনেন অনেকে। 

ইস্তেভেজের কথায়, ‘যে জার বন্দি করে মদ তৈরি করা হয় তার মুখ বন্ধ করতে প্রথমে পাতলা কাপড়ের ব্যবহার করতাম আমরা। কিন্তু তাতে ভাল ফল পাইনি। ভাল সুরা তৈরির জন্য কাপড়ের বদলে অন্য কিছু ব্যবহার করেও সুফল আসেনি। অবশেষে আমি একদিন কনডম ব্যবহার করি, এতে আমি সব থেকে ভাল ফল পাই। এরপর থেকেই মদ তৈরির উৎকৃষ্ট উপাদান হিসেবে কনডমের ব্যবহার শুরু করি। জারের মুখে লাগানো কনডম যখন  নিজে থেকেই খুলে যায় তখন বুঝি মদ পুরোপুরি ভাবে তৈরি।’

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ