শিরোনাম:

হাঁস চুরির অপরাধে জেল-জরিমানা

মজার খবর ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১০ সেপ্টেম্বর ২০১৭, ০৭:১৯
অ-অ+
হাঁস চুরির অপরাধে জেল-জরিমানা

ঢাকা: নেদারল্যান্ডসে অপরাধের সংখ্যা একেবারেই সামান্য। অপরাধীর অভাবে দেশজুড়ে বন্ধ করে দেওয়া হয়েছে প্রচুর জেল। এমন মুহূর্তে রাবারের একটি হাঁস চুরির ঘটনায় অপরাধীকে যেতে হয়েছে জেলে। সঙ্গে গুনতে হচ্ছে ৭৪০ ইউরো জরিমানা।

দক্ষিণ নেদারল্যান্ডসের গৌডা এলাকার এ ঘটনা ঘটেছে। ৪৫ বছর বয়সী মার্ক রবেন নামের এক ব্যক্তির সঙ্গে এমনটি ঘটেছে।

জানা গেছে, মার্ক দক্ষিণ নেদারল্যান্ডসের গৌডা এলাকার একটি ক্যাফেতে গিয়েছিলেন। ক্যাফেতে খাওয়া-দাওয়ার ফাঁকে তার চোখ আটকে গিয়েছিল সেখানে সাজানো একটি সুদৃশ্য হলুদ রঙের হাঁসের দিকে। রাবারের হাঁসটি এতটাই ভাল লেগেছিল যে নিজেকে সামলাতে পারেননি তিনি। ক্যাফে ছাড়ার আগে হাঁসটি ওভার কোটের মধ্যে ভরে নেন মার্ক। এর দিন কয়েকের মধ্যে সেই হাঁসটি নষ্ট করে দেন মার্কের এক আত্মীয়। রাস্তায় চুরি যাওয়া হাঁসটি খুঁজে পান ক্যাফের এক কর্মী। হাঁস চুরির অভিযোগ আগেই জানানো ছিল, এবার সেটি হাতে পেয়ে তদন্তে গতি আসে পুলিশের। তদন্তের সূত্র ধরে মার্কের হদিশ পায় পুলিশ। হাঁস চুরির ঘটনা আদালত পর্যন্ত গড়ায়।

দক্ষিণ নেদারল্যান্ডসের একটি আদালত মার্ককে আট সপ্তাহের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। সঙ্গে ৭৪০ ইউরো জরিমানা। ওই জরিমানার অর্থ মার্ককে ক্যাফের মালিককে দিতে হবে।

এ বিষয়ে মার্কের বিচারক জানান, নেদারল্যান্ডসের দক্ষিণ প্রান্তের ওই শহরে অপরাধের সংখ্যা খবই কম। মার্কের এই কুকীর্তি অন্যদের মধ্যে খারাপ প্রভাব ফেলতে পারে। তাই আট সপ্তাহ হাজতবাসের সময়ের পুরোটাই মার্কের কাউন্সেলিং চলবে। মার্ক ক্লেপটোম্যানিয়াক হলে চিকিৎসা চলবে তারও।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ