শিরোনাম:

বিমান চালক ৬ বছরের শিশু!

মজার খবর ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ০৪ অক্টোবর ২০১৭, ১২:৪৮
অ-অ+
বিমান চালক ৬ বছরের শিশু!

ঢাকা: সংযুক্ত আরব আমিরাত থেকে মরক্কো যাওয়ার পথে ইতিহাদ এয়ারওয়েজের পাইলট ও ক্রুরা এক ব্যতিক্রমী ঘটনার সাক্ষী হলেন। বিমানটি অবতরণ করার পর ককপিটে হানা দেয় ৬ বছর বয়সী এক শিশু।

ওই শিশু পাইলটদের বলছিল কিভাবে বিমানটি চলে, জরুরি অবতরণ করানো হয় কিভাবে এবং বিমানের বিভিন্ন অংশের নামগুলো কী কী। একেবারে ঝানু পাইলটের মতো বলে আসছিল বিমান উড্ডয়নের বিত্তান্ত।

৬ বছরের শিশুটির সেই কথোপকথন মোবাইলে ধারণ করেছিলেন বিমানের ক্যাপ্টেন সামির ইয়াকলেফ। শেয়ার করার পর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

৬ বছর বয়সী ওই বিমান বিশেষজ্ঞের নাম অ্যাডাম মোহাম্মদ আমির। মিশর ও মরোক্কান বংশোদ্ভূত আমিরের ভিডিওটি এক মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে।

আল আইন চুইফাত স্কুলে ফার্স্ট গ্রেডের ছাত্র আমির ভবিষ্যতে একজন পাইলট হতে চায়। ভিডিওতে বিমানের ক্যাপ্টেন সামিরের কাছে তার স্বপ্নের কথা বলতে শোনা যায়।

ভবিষ্যত পরিকল্পনার কথা বলতে গিয়ে আমির বলে, ‘আমি তোমার মতো একজন ক্যাপ্টেন হতে চাই।’ ক্যাপ্টেন উত্তরে বলেন, ‘তোমার সঙ্গে উড়তে তো আমার তর সইছে না।’

দুবাইভিত্তিক পত্রিকা খালিজ টাইমস-কে ছেলেটির বাবা মোহাম্মদ আমির জানান, জন্মের এক বছর পর থেকেই বিমানের প্রতি তার আকর্ষণ। বাবা-মা বিমান চালানোর সাথে সম্পৃক্ত না হলেও ছেলেটি বিমান বলতেই পাগল।

তিনি জানান, কোনো খেলনার দোকানে গেলে যে জিনিসটা তাকে আকর্ষণ করবে সেটা হলো বিমান। বলা বাহুল্য তার সংগ্রহে বিশাল খেলনা বিমান রয়েছে।

বিমান নিয়ে তার কেন এত আগ্রহ সেই প্রশ্ন করা হলে খালিজ টাইমসকে ৬ বছর বয়সী আমির জানায়, বিমানের প্রতি তার আবেগের কারণ সে চায় তার ‘পাখা থাকুক এবং পাখির মতো উড়ুক।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এসজেড