শিরোনাম:

ছাত্রীর সন্তান কোলে ক্লাস করাচ্ছেন শিক্ষক

মজার খবর ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ০৮ নভেম্বর ২০১৭, ১০:২১
অ-অ+
ছাত্রীর সন্তান কোলে ক্লাস করাচ্ছেন শিক্ষক
ছাত্রীর সন্তানকে কোলে নিয়ে ক্লাসে শিক্ষক

ঢাকা: যুগে যুগে পৃথিবীকে বদলে দিয়েছেন যারা এমন মানুষের সংখ্যা নেহায়েত হাতে গোনা। যারা কিনা সর্বস্ব ত্যাগ করে শুধু মানুষের জন্যই জীবনভর কাজ করে গেছেন। তাদের ত্যাগের বিনিময়েই সভ্যতা গতি পেয়েছে যুগে যুগে। 

তবে একজন শিক্ষক হিসেবে তিনি যে কাজটি করেছেন তা সত্যিই বিরল। মানবিকতার উৎকৃষ্ট উদাহরণও বটে! বলছিলাম মেক্সিকোর এক স্কুলশিক্ষকের কথা। যিনি কিনা ছাত্রীর সন্তান কোলে নিয়েও অবিরাম পাঠদান করে চলেছেন। 

সম্প্রতি ঠিক তেমনই একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এর পরই আলোচনায় আসেন ওই শিক্ষক। মোইসেস রেইয়েস সান্দোভাল নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই ছবিটিসহ পোস্ট দিয়েছিলেন। তার সেই পোস্ট থেকেই ছবিটি ভাইরাল হয়ে যায়।

ঘটনাটি মূলত গত বছরের। আর ছবিটির পেছনের গল্প হলো, বাচ্চাটা আসলে ওই স্কুল শিক্ষকের এক ছাত্রীর। এত ছোট বাচ্চাকে বাড়িতে রেখে ওই শিক্ষার্থীর পক্ষে ক্লাস করা সম্ভব নয়। কিন্তু শিক্ষক চান, ছাত্রীর শিক্ষাজীবন এভাবে নষ্ট না হোক। তাই তিনি ছাত্রীর বাচ্চাকে কোলে নিয়ে ক্লাস করছেন।    
ওই মহান শিক্ষককের বসবাস মেক্সিকোর উপকূলীয় শহর আকাপুলকো। ঘটনাটি নিয়ে প্রতিবেদন করেছিল মেক্সিকোর এক পত্রিকা। তিনি ওই শহরের একটি হাইস্কুলে শিক্ষকতা করেন। তারই এক ছাত্রী হাইস্কুল শেষ না করতেই মা হয়েছেন। তাই ক্লাসে আসতে পারছিলেন না। কিন্তু তার কোর্স শেষ করা জরুরি। তাই ক্লাসের সময় বাচ্চাটিকে দেখার দায়ভার শিক্ষক নিজেই নেন। 

এদিকে শিক্ষকের এমন মহানুভব কাজে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দিত করছে অসংখ্য মানুষ। কেউ কেউ তো এ থেকে শিক্ষা নেয়ার কথাও বলছেন। 

ব্রেকিংনিউজ/এমআর