শিরোনাম:

শীতের দাপটে এটিএম মেশিনে সোয়েটার!

মজার খবর ডেস্ক
প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী ২০১৮, ০৯:০১
অ-অ+
শীতের দাপটে এটিএম মেশিনে সোয়েটার!

জাঁকিয়ে শীত পড়েছে সমগ্র উত্তর ভারত জুড়ে। অনেক জায়গায় তাপমাত্রা নেমে গেছে হিমাঙ্কের নিচে। এই অবস্থায় যাতে এটিএম মেশিন সচল থাকে তার জন্য মেশিনে সোয়েটার পরিয়ে দিল কর্তৃপক্ষ। অবাক লাগলেও ঘটনাটি সম্পূর্ণ সত্যি। আর শুধুমাত্র সোয়েটার নয়, এটিএম কাউন্টারের ভিতরে চালানো হল রুম হিটার।

দক্ষিণ ভারতের বিস্তীর্ণ অংশে যখন এটিএম মেশিন সচল রাখতে এসি ব্যবহার হচ্ছে ঠিক একই সময়ে এই ভিন্ন চিত্র দেখা গেল উত্তর ভারতের হিমাচল প্রদেশে। ওই রাজ্যের লাহুল-স্পিতিতে এটিএম সচল রাখতে এমন অভিনব ব্যবস্থা গ্রহণ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।
 
কাজার স্টেট ব্যাংকের ম্যানেজার সমীর বাবু জানিয়েছেন যে হাড় কাঁপানো ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ইতিমধ্যেই তাপমাত্রা নেমে গেছে মাইনাস ১২.৬ ডিগ্রি সেলসিয়াসে। কখনও আবার নেমে যায় মাইনাস ২৫ ডিগ্রি পর্যন্ত। ব্যাংক কর্তৃপক্ষ শীতের সময় আপ্রাণ চেষ্টা করেন এটিএমগুলিকে সচল রাখার।
 
একইসঙ্গে তিনি আরও জানিয়েছেন যে প্রবল ঠান্ডায় এটিএমের কনভেয়ার বেল্ট জ্যাম হয়ে যাওয়ায় বেশিরভাগ সময়েই মেশিনগুলি অকেজো হয়ে পড়ে থাকে। গ্রাহকদের সুবিধার্থে পরিষেবা চালু রাখতে সময়ে মেশিনগুলি গরম কাপড়ে ঢেকে রাখা হয়। ঘর গরম রাখার জন্য ব্যবস্থা থাকে রুম হিটারের। নিরাপত্তার কারণেই কেবিনের ভিতর কাঠ বা কয়লা জ্বালার উপায় নেই। তাই বিকল্প হিসেবে বেছে নেওয়া হয়েছে ইলেকট্রিক বা গ্যাসে চলা রুম হিটার।
 
ব্রেকিংনিউজ/ এমএইচ