শিরোনাম:

মুক্তামনির অপারেশন সফল: চিকিৎসক

মেডিকেল করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১২ অগাস্ট ২০১৭, ১২:০১
অ-অ+
মুক্তামনির অপারেশন সফল: চিকিৎসক

ঢাকা: বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনির দ্বিতীয় অস্ত্রোপচার শেষ হয়েছে। অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানিয়েছেন বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, ‘তার হাত ভালো আছে। বার্ন ইউনিটের আইসিইউতে রাখা হয়েছে।’

শনিবার (১২ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের দোতলার অপারেশন থিয়েটারে (ওটি) তার অস্ত্রোপচার সম্পন্ন করা হয়। এর আগে সকাল ৮টার দিকে মুক্তামনিকে অপারেশনের জন্য থিয়েটারে নেয়া হয়। ৯টার দিকে তার অস্ত্রোপচার শুরু হয়। 

গত শনিবার (৫ আগস্ট) তার ডান হাতের বায়োপসি সম্পন্ন হয়। বায়োপসির জন্য তার হাত থেকে টিস্যু সংগ্রহ করা হয়। সংগৃহীত টিস্যু পরীক্ষা করে ডান হাতের রক্তনালীর টিউমার ধরা পড়ে।  

চিকিৎসকরা জানিয়েছেন, মুক্তার হাতের একাধিক অপারেশনের প্রয়োজন রয়েছে। তার দীর্ঘমেয়াদী চিকিৎসা দরকার। একপর্যায়ে তার বাম হাত কেটে ফেলতে হতে পারে। 

উল্লেখ্য, মুক্তামনির এই বিরল রোগ নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপরই তাকে ঢাকায় পাঠিয়ে সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসার উদ্যোগ নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। ১১ জুলাই মুক্তামনিকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। 

ব্রেকিংনিউজ/ এসএ