শিরোনাম:

ভারতে চার বিচারপতির নজিরবিহীন বিদ্রোহ

আন্তর্জাতিক ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮, ০৩:৩৮
অ-অ+
ভারতে চার বিচারপতির নজিরবিহীন বিদ্রোহ

ভারতীয় বিচার ব্যবস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির সুপ্রিম কোর্টের প্রবীণতম চার বিচারপতি। প্রধান বিচারপতির বিরুদ্ধে বিদ্রোহ দেখিয়ে নজিরবিহীন এক সংবাদ সম্মেলন করেছেন তারা। 

শুক্রবার (১২ জানুয়ারি) বিচারপতি জে চেমালেশ্বর, বিচারপতি কুরিুয়ান জোশেফ, বিচারপতি রঞ্জন গগৈ ও বিচারপতি মদন লকুর এই সংবাদ সম্মেলন করেন।

এ সময় বিচারপতি জে চেমালেশ্বর বলেন, ‘আমরা অনেকদিন ধরেই মনে করছি আমাদের কাজে হস্তক্ষেপ করা হচ্ছে। তাই বিষয়টি নিয়ে দেশবাসীকে অবগত করা প্রয়োজনীয় মনে করছি আমরা।’

দেশের প্রধান বিচারপতিকে পদচ্যুত করার কথা তাঁরা ভাবছেন কি না প্রশ্ন করা হলে চার বিচারপতি বলেন, এই মুহূর্তে তাঁরা তেমন কিছু ভাবছেন না। গোটা বিষয়টি বিবেচনার জন্য দেশবাসীর ওপর ছেড়েছেন তাঁরা। 

বিচারপতিরা বলেন, গত কয়েক মাসে অপ্রত্যাশিত অনেককিছু ঘটেছে বিচার বিভাগে। যার প্রেক্ষিতেই বাধ্য হয়ে তাঁরা সাংবাদিক সম্মেলন করছেন। এই সাংবাদিক সম্মেলন নজিরবিহীন ছিল। কারণ এর আগে এভাবে বিদ্রোহী হতে কোনও বিচারপতিকেই দেখা যায়নি। এই প্রথমবার কেউ সাংবাদিক সম্মেলন করে সুপ্রিম কোর্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন। 

বিচারপতি জে চেমালেশ্বর প্রধান বিচারপতি দীপক মিশ্রর পরেই গুরুত্বপূর্ণ মর্যাদায় রয়েছেন।  সুপ্রিম কোর্টে দ্বিতীয় স্থানে রয়েছেন।

ব্রেকিংনিউজ/এনএআর