শিরোনাম:

সুন্দরী সোর্সের ফাঁদে বিমান বাহিনীর কর্মকর্তা!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত : শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:৪৪
অ-অ+
সুন্দরী সোর্সের ফাঁদে বিমান বাহিনীর কর্মকর্তা!

ভারতীয় বিমান বাহিনীর গুরুত্বপূর্ণ তথ্য পাচারের দায়ে এক গ্রুপ ক্যাপ্টেনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। গ্রেফতার ব্যক্তির নাম অরুণ মারওয়া। তিনি দিল্লিতে বিমান বাহিনীর সদর দপ্তরে বিমান বাহিনীর প্যারা-জাম্পিং ইনস্ট্রাকটর এবং গরুড় কমান্ডোর প্রশিক্ষণের দায়িত্বে ছিলেন। 

জানা গেছে, কয়েক মাস আগে দুই সুন্দরী নারীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় অরুণের। ফেসবুক, হোয়াটসঅ্যাপে চ্যাটের প্রলোভন দেখিয়ে অর্জুনের কাছ থেকে বিমান বাহিনীর অত্যন্ত গোপন তথ্য হাতিয়ে নিতো তারা। ওই দুই নারী তাকে উত্তেজক অশ্লীল ছবি পাঠাতো নিয়মিত। অরুণ তাদের রূপে মুগ্ধ হয়ে নিয়মিত চ্যাট করেন। তারা অরুণের বিশ্বাস অর্জন করে ভারতীয় বিমান বাহিনীর তথ্য চান। আর অরুণ তাদের সেসব ছবি তুলে পাঠাতেন। যার মধ্যে ছিল ডিফেন্স সাইবার এজেন্সি, ডিফেন্স স্পেস এজেন্সি ও একটি স্পেশাল অপারেশনস ডিভিশনের তথ্য।

নারী দুই জন আসলে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা- আইএসআই'র সোর্স ছিলেন। তারা ভুয়া অ্যাকাউন্ট থেকে ফেসবুকের মধ্যমে অর্জুনকে ফাঁদে ফেলেন। কয়েক দিন আগে ভারতীয় বিমান বাহিনীর গোয়েন্দা বিভাগের সদর দফতরে কিছু গোপন নথির ছবি তোলার সময় তাকে হাতেনাতে ধরে ফেলেন গোয়েন্দারা।

ব্রেকিংনিউজ/এনএআর