শিরোনাম:

উত্তপ্ত কাশ্মীরে ৫ ভারতীয় সেনা নিহত

ভারত ডেস্ক
প্রকাশিত : রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৪৫
অ-অ+
উত্তপ্ত কাশ্মীরে ৫ ভারতীয় সেনা নিহত

ভারত অধিকৃত কাশ্মীরের একটি সেনাঘাঁটিতে দ্বিতীয় দিনের মতো চলছে তীব্র বন্দুকযুদ্ধ। এতে এ পর্যন্ত পাঁচ ভারতীয় সেনাসহ ছয়জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা।
 
রবিবার ভারতের সরকারি সূত্রে জানা যায়, সানজুয়ান সেনাঘাঁটিতে চলমান ওই লড়াইয়ে তিন হামলাকারী নিহত ও ১১ জন আহত হয়েছে।
 
এদিকে পরিস্থিতি পর্যবেক্ষণে কাশ্মীরে গেছেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। কর্মকর্তারা জানিয়েছেন, বেশ কয়েকজন হামলাকারী সেনাঘাঁটির একটি আবাসিক ভবনে ঢুকে পড়ে। সেখানে থেকেই তারা যুদ্ধ চালিয়ে যাচ্ছে।
 
এদিকে তাদের প্রতিহত করতে কয়েকশ পুলিশ, সেনা ও আধাসামরিক বাহিনী নিয়োজিত করেছে ভারত। বর্তমানে আবাসিক ভবনটি ব্যারিকেড দিয়ে রেখেছে তারা।
 
ওই সেনাঘাঁটির পাশেই আছে বেশ কয়েকটি শপিং সেন্টার ও স্কুল। বেসামরিক প্রশাসন জানিয়েছে, সতর্কতা হিসেবে সেগুলো বন্ধ রাখা হয়েছে ও এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে।
 
ভারতীয় এক কর্মকর্তা বলেন, ‘পরিস্থিতি এখনো উত্তেজনাপূর্ণ। প্রধান শহরেই হামলার ঘটনাগুলো ঘটেছে। এখনো ‍গুলিবিনিময় চলছে।’ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, তিনি পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছেন।
 
ধারণা করা হচ্ছে, হামলাকারীরা জইশ-ই-মোহাম্মদের সদস্য। সাম্প্রতিক বছরগুলোতে কাশ্মীরে তারা ভারতীয় বাহিনীর বিরুদ্ধে হামলা চালিয়ে এসেছে।
 
ব্রেকিংনিউজ/ আরএস