শিরোনাম:

শুক্রবার রেকর্ড প্রর্থীর বিআইজেএফ নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ অগাস্ট ২০১৭, ১১:০১
অ-অ+
শুক্রবার রেকর্ড প্রর্থীর বিআইজেএফ নির্বাচন

ঢাকা: রেকর্ড সংখ্যক প্রার্থী নিয়ে শুক্রবার (১১ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ২০১৭-১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন। মোট ৬৬ জন ভোটারের এ সংগঠনে এবার প্রার্থী হয়েছেন ২১ জন। এদের উল্লেখযোগ্য সংখ্যকই নেতৃত্বে নবীন। 

অবশ্য এ বিষয়টিকে  সংগঠনের ইতিহাসে সবচয়ে সৌহার্দ্য ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হিসাবে দেখছেন বিআইজেএফ নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফা জব্বার। আর প্রার্থীরা মনে করছেন এটা সংগঠনের প্রতি ভালোবাসা ও সম্প্রীতির লক্ষণ। অন্যদিকে ভোটাররাই এই বিষয়টিকে দারুণ উপভোগ করছে। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়েই এবারের নির্বাচন সংগঠনকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে প্রত্যাশা তাদের।  

নির্বাচনের প্রস্তুতি নিয়ে প্রযুক্তিবিদ ও নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফা জব্বার ব্রেকিংনিউজ.কম.বিডিকে বলেন, ‘শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি চমৎকার পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হবে। ভোটগ্রহণ শেষে যত দ্রুত সম্ভব প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।’

এবারের নির্বাচনে রেকর্ড সংখ্যক প্রার্থী বিষয়ে তিনি বলেন, ‘ভোটার হিসাবে প্রার্থীর এ সংখ্যাটা বাংলাদেশের পেশাদার সংগঠনের নির্বাচনের ইতিহাসে নিঃসন্দেহে একটি রেকর্ড। নতুন নেতৃত্ব এবং নেতৃত্বে আসতে নবীনদের এ আগ্রহ খুবই ইতিবাচক। 

তিনি জানান, গঠনতন্ত্রের কারণে এবার আগের অনেকেই অংশ নিতে পারেনি। আবার নির্বাচন নিয়ে প্রার্থীদের আচরণ লঙ্ঘের কোনো অভিযোগও জমা পরেনি। এটা সত্যিই আনন্দের ব্যাপার। 

একই বিষয়ে বিআইজেএফ এ দীর্ঘ সময় নেতৃত্ব দেয়া দৈনিক সংবাদের নিজস্ব প্রতিবেদক মো. কাউছার উদ্দীন ব্রেকিংনিউজকে বলেন, ‘নতুনরা নেতৃত্ব দিতে চায়, এ কারণে প্রার্থীর সংখ্যা এবার বেশি। এটি ইতিবাচক। সংগঠন বান্ধব সংস্কৃতির চর্চা।’    
 
প্রসঙ্গত, প্রার্থী না থাকায় আগেই বিআইজেএফ সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন টেকওয়ার্ল্ড বাংলাদেশ- সম্পাদক নাজনীন নাহার। ফলে শুক্রবার ৮টি পদের বিপরীতে ২১ জন প্রার্থীকে ভোট দিবেন ৬৬ ভোটার । 

উল্লেখ্য, এবার নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। এরমধ্যে ওয়াশিকুর রহমান (আমাদের সময়), রাহিতুল ইসলাম রুয়েল (কমপিউটার জগৎ) ও আরাফাত সিদ্দিকী (এটিএন নিউজ) সভাপতি প্রার্থী। 

অন্যদিকে সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা হলেন- হাসান জাকির (সমকাল), নাজমুল হোসেন (নয়া দিগন্ত), নুরুন্নবী চৌধুরী (সি নিউজ) ও সাব্বিন হাসান (টেকওয়ার্ল্ড বাংলাদেশ)। 

এছাড়াও যুগ্ম সম্পাদক পদে তারিকুর রহমান বাদল (সকালের খবর), এনামুল করিম (মাসিক ডিজিটাল সময়), প্রকাশনা ও গবেষণা সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান সোহাগ (আলোকিত বাংলাদেশ), মিজানুর রহমান সোহেল (প্রিয়.কম), কোষাধ্যক্ষ পদে গোলাম দস্তগীর তৌহিদ (মাসিক সিনিউজ), খন্দকার শাহরিয়ার (সাপ্তাহিক খোলা কলম)। 

সংগঠনিক সম্পাদক পদে ইউসুফ চৌধুরী (টেক ওয়ার্ল্ড বাংলাদেশ) , ভূইয়া মোহাম্মদ ইমরাদ তুষার (মাসিক বিচিত্রা) এবং নির্বাহী সদস্য পদে সোহেল রানা (মাসিক কমপিউটার জগৎ), হাসিব রহমান (সাপ্তাহিক খোল কলম), খালিদ সাইফুল্লাহ (মাসিক ডিজিটাল সময়), মাহবুবুর রহমান (মাসিক ডিজিটাল সময়) ও সুমন আফসার (বণিকবার্তা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ব্রেকিংনিউজ/ইহক/এসজেড