শিরোনাম:

১৮ অক্টোবর শুরু হচ্ছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর ২০১৭, ০৬:৪০
অ-অ+
১৮ অক্টোবর শুরু হচ্ছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’

ঢাকা: আগামী ১৮ অক্টোবর থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ৩ দিনের তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’। প্রযুক্তি সংশ্লিষ্ট ধারাবাহিক এ আয়োজনে ৮ দেশ থেকে তথ্যপ্রযুক্তি ব্যবসায়ী, প্রতিনিধি ও বক্তারা অংশ নেবেন। দেশের হার্ডওয়ার, ম্যানুফ্যাকচারিং ও গবেষণা খাতের সম্ভাবনা, কর্মপ্রচেষ্টা ও রূপকল্প তুলে ধরা হবে প্রদর্শনীতে। পাশাপাশি উপস্থাপন করা হবে হাই-টেক পার্ক এবং তথ্যপ্রযুক্তির উৎপাদন অবকাঠামোর অগ্রগতিও।

বুধবার (১১ অক্টোবর) আইসিটি ডিভিশনের সম্মেলন কক্ষে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব তথ্য দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বিসিএসের সভাপতি আলী আশফাক।

আইসিটি ডিভিশনের সচিব সুবীর কিশোর চৌধুরী এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রদর্শনী আয়োজনের বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন বিসিএসের মহাসচিব ইঞ্জি. সুব্রত সরকার।  

তিনি জানান, প্রদর্শনীতে ১৩২টি প্যাভিলিয়ন ও স্টল থেকে তথ্যপ্রযুক্তির নতুন সব পণ্য, সেবা, জীবনশৈলীর ধারণা উপস্থাপন করা হবে। প্রদর্শনীতে থাকবে লোকাল ম্যানুফ্যাকচারাস ফোরাম, গেমিং, সেলফি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। মিট দ্যা লিডারস, লাইভ ইভেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিনামূল্যে প্রবেশ ও ডিজিটাল সেবা। 

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ  উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। আয়োজনের স্লোগান-মেক ইন বাংলাদেশ। 

ব্রেকিংনিউজ/ইহক/এনএআর