শিরোনাম:

ব্যবসার প্রসারে সোশ্যাল মিডিয়া

স্টাফ করেসপন্ডেন্ট
প্রকাশিত : বুধবার, ০৬ ডিসেম্বর ২০১৭, ১০:২৭
অ-অ+
ব্যবসার প্রসারে সোশ্যাল মিডিয়া

ঢাকা: বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। এক্ষেত্রে ব্যবসার প্রচারণার নতুন হাতিয়ার হয়ে উঠেছে ফেসবুক। এই হাতিয়ারকে কাজে লাগাতে পারলে ব্যবসায় মুনাফা যেমন বাড়বে, তেমনি ব্র্যান্ড স্থাপনও সহজতর হবে। ক্রেতার চাহিদা, অভাব মেটানোর ক্ষেত্রে বিক্রেতাদের কাছে এটি দারুণ একটি প্লাটফর্ম। তবে এই প্লাটফর্মটিকে সতর্কতার সঙ্গে ব্যবহার করতে হবে এবং উদ্ভাবনী শৈল্পিক জ্ঞান কাজে লাগাতে পারলে খুব সহজেই লক্ষ্যে পৌঁছানো যাবে।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এর প্রথম দিনে অনুষ্ঠিত ‘গ্রো ইয়োর বিজনেস ইউজিং ফেসবুক’ শীর্ষক সেমিনারে এমনটাই জানালেন বক্তারা।

বুধবার (০৬ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে শুরু করে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত সেমিনারে ফেসবুক ব্যবহার করে ব্যবসা দাঁড় করানোর নানা কৌশলের ওপর আলোকপাত করা হয়। ফেসবুক ব্যবহার করে কীভাবে ব্যবসার প্রসার করা যায়, তা নিয়ে আলোচনা করা হয়।

এ ছাড়া বর্তমানে যারা ফেসবুক ব্যবহার করে ব্যবসা করছেন, তারা কী কী সমস্যার সম্মুখীন হয়েছেন সম্মেলনে সেসব বিষয়ও তুলে ধরা হয়।

এই আয়োজনে স্পিকার হিসেবে ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ড্রিম৭১ বাংলাদেশের পরিচালক রাশেদ কবির, ই-ক্যাবের পরিচালক নাসিমা আক্তার নিশো ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল, আইসিটি বিভাগের প্রাক্তন অতিরিক্ত সচিব হারুনুর রশিদ।

ব্রেকিংনিউজ/ ইহক/এমএস