শিরোনাম:

পরিধি বাড়ছে গেমিং পেশার

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ০৬ ডিসেম্বর ২০১৭, ১০:২৯
অ-অ+
পরিধি বাড়ছে গেমিং পেশার

ঢাকা: ডেস্কটপ ও স্মার্টফোন উভয় ক্ষেত্রে গেমিং বেশ জনপ্রিয়। বাংলাদেশে এই খাতটি মাত্র শুরু হয়েছে এবং এর পরিধি ধীরে ধীরে বাড়ছে। 

বুধবার (৬ ডিসেম্বর) ‘ক্যারিয়ার ইন গেইমিং ইন্ডাস্ট্রি: প্রেজেন্ট অ্যান্ড ফিউচার’ বিষয়ক সেমিনারে এমনটাই জানালেন খাত সংশ্লিষ্টরা। 

ডিজিটাল ওয়ার্ল্ডের প্রথম দিন বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে প্রায় ৫ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এই সভায় মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অ্যাংরি বার্ডসের গেম উন্নয়ন কর্মকর্তা লরি লুকা। 

বর্তমান বাজারে কোন ধরনের গেমের চাহিদা বেশি এবং কেমন গেম বানালে তা ভালো হবে, সে বিষয়ে আলোচনা করেন তিনি। গেমিং শিল্পে বর্তমান ও ভবিষ্যৎ ক্যারিয়ার এবং মোবাইল অ্যাপ ও গেম মনিটাইজেশনের সুবিধা ও চ্যালেঞ্জ নিয়ে আলোচনা হয় এতে। 

আলোচকদের মধ্যে রাইজ অ্যাপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এরশাদুল হক, স্পিনওফ স্টুডিওয়ের প্রধান নির্বাহী আসাদুজ্জামান আসাদ, ড্রিম৭১ বাংলাদেশের প্রধান নির্বাহী রাশেদ কবির বাংলাদেশে গেম শিল্পের অপার সম্ভাবনা ও ডেভেলপারদের করণীয় বিষয়ে দিক নির্দেশনা দেন। 

সভায় বক্তারা বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে স্মার্টফোন ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। আর এই ডিজিটাল যুগে স্মার্টফোনের অ্যাপ জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগে। তাই তো মোবাইল অ্যাপের একটি বড় বাজার রয়েছে। এই বাজার সর্ম্পকে ধারণা ও নানা প্রশ্নের উত্তর দিয়েছে আলোচকরা।  

দেশীয় প্রতিষ্ঠানের ডেভেলপাররাও এই সভায় উপস্থিত ছিলেন।  

ব্রেকিংনিউজ/ ইহক/ এসজেড