শিরোনাম:

বদলে গেছে ভালোবাসার রঙ

ইমদাদুল হক
প্রকাশিত : সোমবার, ১২ ফেব্রুয়ারী ২০১৮, ০৬:৩০
অ-অ+
বদলে গেছে ভালোবাসার রঙ

বর্তমান তথ্য-প্রযুক্তির যুগে ভালোবাসার বহিঃপ্রকাশেও থাকে যান্ত্রিক সংস্পর্শ। একসময় কবুতরের পায়ে চিঠি লিখে কিংবা হলুদ খামের চিঠিতে প্রেমিক-প্রেমিকারা প্রেম নিবেদন করতো। চন্ডীদাসের কাব্যে রাধা-কৃষ্ণের প্রেমলীলায় বাঙালি পাঠক ‘বরাই’ নামের বিশেষ দূতের পরিচয়ও পেয়েছেন। তবে সময় বদলেছে। বদলেছে মানুষের রুচি, চাহিদা ও সুযোগ-সুবিধা। 

সামান্য একটি টাকা খরচ করেই যেখানে ম্যাসেজ পাঠিয়ে মনের কথা ওপর প্রান্তে জানানো যাচ্ছে সেখানে কে যেতে চায় ঝুটঝামেলায়। এই একটি মাত্র ম্যাসেজেই তো সম্পর্কের পতনও ঘটানো যাচ্ছে। মনে হচ্ছে বিষয়টি যেন ‘ভেরি সিম্পল’। ইন্টারনেট আর তথ্য-প্রযুক্তির দুনিয়ায় আসলেই তো স্বাভাবিক। 

ফাগুনের কুহুস্বরে দুয়ারে কড়া নাড়ছে ‘ভ্যালেন্টাইনস ডে’। অর্থাৎ ভালোবাসা দিবস। দিনটির আগমন বার্তা নিয়ে তাই প্রতিবছরের মতো এবারও প্রস্তুতি আর আগ্রহের শেষ নেই।

আগেভাগেই ইন্টারনেট সংযোগে ফেসবুক, টুইটার, গুগল প্লাস এর মতো কমিউনিটির রঙ যেমনটা বদলে যেতে থাকে, একইভাবে ভাইবার, ইমো-তে যুক্ত হয় ভালোবাসার অভিব্যক্তির বহুমাত্রিক ঢঙ্। ইমোটিকোনের মাধ্যমে তা সঞ্চারিত হয় জনে জনে। বর্ণিল ঢঙের এসব শুভ্চ্ছোর ভিড়ে মুঠোফোনের খুদে বার্তা, প্রিয়ার নীল খাম তাই শিকেয় উঠতে চলেছে। তবে দিবসটি নিয়ে ইতোমধ্যেই শুরু হয়ে গেছে নানা আবাহন।    

প্রেমিক-প্রেমিকাদের জন্য বিশেষ এ দিনটি উপলক্ষে ইতোমধ্যেই নানা অফার ও ছাড়ের পসরা সাজিয়েছে দেশের অনলাইনভিত্তিক প্রতিষ্ঠানগুলো। তবে সেসব আহ্বান ছাপিয়ে ভালোবাসার মানুষকে নিয়ে মুঠোফেনেই গেম খেলার দারুণ এক আয়োজন করেছে ‘ব্যাটারি লো ইন্টারেকটিভ’ নামের একটি স্টার্টআপ প্রতিষ্ঠান। তাদের তৈরি গেমে চাইলেই ইউনিকর্নের পিঠে চড়ে ঘুরে আসতে পারেন স্বপ্নপুরীতে। প্রিয়মানুষটির জন্য সংগ্রহ করবেন ভালোবাসার উপহার। উপহার সংগ্রহ শেষে সেগুলো তুলে দিতে পারবেন প্রিয় মানুষটির হাতে। 

অবশ্য এই গেমের জন্য আপনাকে প্রোগ্রামিং জানতে হবে না। কেবলমাত্র নিজেদের ছবি পাঠিয়ে দিলেই হবে। বিকাশে বায়না করলেই মোবাইল গেমের ক্যারেক্টার হয়ে আপনি ও আপনার ভালোবাসার মানুষটি হয়ে যাবেন গেমের চরিত্র। 

উপহার দাতা ও গ্রহিতার ছবি নিয়ে বানানো এই রোমান্টিক গেমটিতে ইতোমধ্যেই দারুণ সাড়া পড়েছে বলে জানালেন ব্যাটারি লো ইন্টারেকটিভ প্রধান নির্বাহী মিনহাজ উস সালেকীন ফাহমি। 

তিনি ব্রেকিংনিউজকে জানান, গতবার একই সেবা দিয়েছিল ব‍্যাটারি লো ইন্টারেকটিভ। এবার বেশ সাড়া পাওয়া যাচ্ছে। অনেকেই প্রিয় জনের জন্য গেম তৈরি করছে। ভালোবাসার মানুষটির ছবি তাদের পাঠিয়ে দিলেই প্রতিষ্ঠানটি অ্যান্ড্রয়েড এবং ওয়েব সংস্করণের জন্য গেইম তৈরি করে দেবে। এবার এই গেম বায়নাকারীদের মধ্যে ভাগ্যবান এক জুটি পাবেন হোটেল র‍্যাডিসনে ক্যান্ডেললাইট ডিনারের সুযোগ।

ফাহমি বলেন, গেমটি অর্ডার করতে হলে বিকাশে ০১৭৩৮৭০৪১৬১ পার্সোনাল নম্বরে ১০২০ টাকা "সেন্ড মানি" করতে হবে "LoveInTheAir" রেফারেন্সে! তারপর আপনার আর আপনার প্রিয়জনের ছবি আর নাম মেইল করে দিন batterylowgames@gmail.com এ! মইল করার সময়ে বিকাশ ট্রাঞ্জেকশন আইডিটি মেনশন করুন আর বুঝে নিন আপনাদের গেম মাত্র দুদিনের মধ্যেই! গেমটি কেমন হবে দেখতে ডাউনলোড করুন: https://play.google.com/store/apps/details

ব্রেকিংনিউজ/ইহক/এমআর