শিরোনাম:

আফগান সীমান্তে যৌথ টহলে দিবে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০১৭, ০১:০১
অ-অ+
আফগান সীমান্তে যৌথ টহলে দিবে পাকিস্তান

ঢাকা: পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি বলেছেন, উগ্রবাদীদের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে আফগানিস্তান সীমান্তে যৌথ টহল ব্যবস্থা চালু করতে সম্মত রয়েছে ইসলামাবাদ।
 
রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের তিনি বলেন, পাক-আফগান অভিন্ন সীমান্তে যৌথ টহল চালু করতে এবং যৌথ নিরাপত্তা চৌকি স্থাপনে সম্মত রয়েছে তার দেশ।
 
এছাড়া, অভিন্ন সীমান্তের পাকিস্তানের দিকে কাঁটাতারের বেড়া দেয়া হবে বলেও জানান তিনি। পাশাপাশি আফগানিস্তানকেও একই ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।
 
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সন্ত্রাসীদের বিরুদ্ধে পাকিসন্তানকে আরও তৎপর হওয়ার আহ্বান জানানোর পর এই সম্মতি প্রকাশ করে ইসলামাবাদ। 
 
সন্ত্রাসীদের পোষণ করছে বলে পাকিস্তানের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা পরিষ্কার ভাষায় নাকচ করে দেন তিনি। বলেন, সন্ত্রাসী এবং বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে লড়ছে। পাকিস্তান যে সব অপরাধীদের বিরুদ্ধে লড়ছে তাদের সবার ঘাঁটি আফগানিস্তানে বলেও উল্লেখ করেন তিনি।
 
খাকান আব্বাসি বলেন, ওয়াশিংটনের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক ৭০ বছর ধরে। তাই একটি বিষয়কে কেন্দ্র করে তা নষ্ট হতে পারে না। কয়েকদিন আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছিলেন, ইসলামাবাদ যুক্তরাষ্ট্রের অন্যতম মিত্র দেশের মর্যাদা হারাতে পারে। সেই প্রেক্ষিতে ওই কথা বলেন আব্বাসি। 
 
ব্রেকিংনিউজ.কম.বিডি/এসএইচ