শিরোনাম:

সিরিয়ায় বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ৫৩

আন্তর্জাতিক ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ১০:৩৫
অ-অ+
সিরিয়ায় বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ৫৩
ওয়েবসাইট

ঢাকা : সিরিয়ায় বিমান হামলায় কমপক্ষে ৫৩ জন নিহত হয়েছেন। সোমবার (১৩ নভেম্বর) দেশটির উত্তরাঞ্চলে বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি শহরের মার্কেটে এ হামলা চালানো হয়।  এ হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। প্রতিবেদনে বলা হয়, বিমান হামলা কারা চালিয়েছে সেই বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় একটি মার্কেটে হামলা চালানো হয়েছে এবং আহতদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

আলেপ্পোর ওই শহরটি বিদ্রোহী ও আল-কায়েদা সংশ্লিষ্ট জঙ্গি গোষ্ঠীর দখলে ছিলো। যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ  সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, নিহতদের মধ্যে অনেক শিশুও ছিলো।

তাদের হিসেব অনুযায়ী নিহতের সংখ্যা ৫৩। এছাড়া সিরিয়া সিভিল ডিফেন্সও একই সংখ্যার কথা বলেছে।

মার্কেটের প্রায় ১০০ দোকান ধ্বংস হয়েছে বলে এক টুইটবার্তায় জানিয়েছেন স্থানীয় এক সাংবাদিক।

এদিকে মার্কিন গণমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদনে এ হামলা সম্পর্কে ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বক্তব্য তুলে ধরা হয়। 

মানবাধিকার সংস্থাটি জানায়, একটি মার্কেটে কমপক্ষে তিন দফা হামলা চালানো হয়েছে এবং এসব হামলায় কমপক্ষে ৫৩ জন নিহত হয়েছে। হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়াও নিহতদের মধ্যে কমপক্ষে ৫ শিশু এবং তিনজন নারীও ছিল।

ব্রেকিংনিউজ/এনকে