শিরোনাম:

বিএনপির ৯৪ নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭, ০৩:৪৩
অ-অ+
বিএনপির ৯৪ নেতাকর্মীর আগাম জামিন

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ এবং কেন্দ্রীয় গণশিক্ষা বিষয়ক সহ-সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনসহ ৯৪ জন নেতাকর্মীকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। 

মঙ্গলবার (১২ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। আদালতে বিএনপির নেতাকর্মীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সগীর হোসেন লিয়ন। 

পরে আইনজীবী সগীর হোসেন লিয়ন জানান, বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশকে কেন্দ্র করে পৃথক দুই মামলায় ৯৪ জনের আগাম জামিন দিয়েছেন আদালত। 

তিনি জানান, গত ৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার পাঁচরুখী এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশকে কেন্দ্র করে পুলিশের কাজে বাধা প্রদানের অভিযোগে নজরুল ইসলাম আজাদসহ ৮৭ জনের বিরুদ্ধে মামলা হয় এবং গত ৪ সেপ্টেম্বর মাদারীপুরের কালকিনি থানায় একই অভিযোগে আনিসুর রহমান তালুকদার খোকনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা করা হয়। 

তিনি আরও জানান, আড়াই হাজার থানার ৮৭ জনের মধ্যে ৮৬ জনের জামিন হয়েছে, একজন কারাগারে আছে এবং কালকিনি থানার ১০ জনের মধ্যে ৮ জনের জামিন হয়েছে। 

ব্রেকিংনিউজ/ এজেডখান/ এসএ