শিরোনাম:

পাল্টা মামলার আবেদন

ফরহাদ মজহারকে অপহরণের সত্যতা পায়নি পুলিশ

নিউজ ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ০৫:৩০
অ-অ+
ফরহাদ মজহারকে অপহরণের সত্যতা পায়নি পুলিশ

ঢাকা: ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগের ‘সত্যতা পাওয়া যায়নি’ বলে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। একইসঙ্গে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ও হয়রানির অভিযোগ ফরহাদ মজহার দম্পতির বির“দ্ধে পাল্টা মামলা দায়েরের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল হক ঢাকা মহানগর হাকিম আদালতে ওই প্রতিবেদন জমা দেন। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এস আই নিজাম উদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতারের করা মামলার সত্যতা পাওয়া যায়নি। আসল ঘটনা ওই মামলায় আড়াল করা হয়েছে - এই পর্যবেক্ষণ দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা। আদালত আগামী ৭ ডিসেম্বর এ বিষয়ে শুনানির দিন রেখেছেন। ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে ফৌজদারি দণ্ডবিধির  ২১১ ও ২০৯ ধারায় ব্যব¯’া নিতে আদালতে আবেদন করা হয়েছে।’

গত ৩ জুলাই সকালে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বেরিয়ে কবি প্রাবন্ধিক ফরহাদ মজহারের নিখোঁজ হওয়ার খবর আসে। ওইদিনই ফরিদা আখতার তার স্বামীকে অপহরণের অভিযোগ এনে একটি সাধারণ ডায়েরি করেন, যা পরে মামলা হিসেবে নথিভুক্ত হয়। ১৮ ঘণ্টা পর গভীর রাতে নাটকীয়ভাবে যশোরে বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করে র‌্যাব-পুলিশ।

ব্রেকিংনিউজ/এনএআর