শিরোনাম:

খনি দুর্নীতি : আলতাফের বিচারে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ০৬ ডিসেম্বর ২০১৭, ০২:৪৮
অ-অ+
খনি দুর্নীতি : আলতাফের বিচারে বাধা নেই

ঢাকা: বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর করা আবেদন খারিজ করে দিয়েছে উচ্চ আদালত। একই সঙ্গে তাকে আগামী চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। ফলে তার বিরুদ্ধে নিম্ন আদালতে বিচার কার্যক্রম চালানোয় আর কোনও বাধা রইলো না। 

মামলা বাতিল প্রশ্নে ২০০৮ সালে দেয়া এক রুল খারিজ করে বুধবার (০৬ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রায়ের পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান গণমাধ্যমকে জানান, ওই মামলা বাতিল চেয়ে আলতাফ হোসেনের করা এক আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট রুলসহ তার ক্ষেত্রে মামলার কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছিলেন। রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে রুল খারিজ করে স্থগিতাদেশ তুলে নিয়েছে হাইকোর্ট। 

উল্লেখ্য, বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং তার মন্ত্রিসভার ১০ সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতির অভিযোগ এনে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার ১৬ আসামির মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে ও যুদ্ধাপরাধের অভিযোগে ২ জনের ফাঁসি কার্যকর হয়েছে। ফলে মামলাটিতে বর্তমানে আসামির সংখ্যা ১০ জন।

ব্রেকিংনিউজ/এমআর