শিরোনাম:

বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল কারাগারে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : বুধবার, ০৬ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৭
অ-অ+
বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল কারাগারে
ফাইল ছবি

ঢাকা: নাশকতার অভিযোগে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (০৬ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন জানান, বঙ্গবাজারের সামনে পুলিশের কাজে বাধা ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় আমিনুলের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য আগামী ১০ ডিসেম্বের দিন ধার্য করেন।



এর আগে মঙ্গলবার বিকেলে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও রাস্তা অবরোধ করে যানচলাচলে বিঘ্ন সৃষ্টির অভিযোগে বঙ্গবাজারের সামনে থেকে আমিনুলকে আটক করে পুলিশ।

২০১৪ সালের মার্চে বেগম খালেদা জিয়ার হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন বাংলাদেশ ফুটবলের সাবেক অধিনায়ক আমিনুল হক। দীর্ঘ ১৭ বছরের ক্রীড়াজীবনে দেশের জন্য একাধিক সম্মাননা বয়ে আনা আমিনুল খেলাধুলা থেকে অবসরে গিয়ে রাজনীতিতে যুক্ত হন। 

ফুটবল দলের অন্যতম সফল এই গোলরক্ষকের জন্ম ১৯৮০ সালের ৫ই অক্টোবর। জাতীয় দলে অভিষেকের আগেও ১৯৯৪ সালে খেলেছেন মোহামেডান স্পোর্টিং কাবের হয়ে জুনিয়র দলে। তার দুই বছর পর প্রথম শ্রেণির ফুটবলে আমিনুলের অভিষেক হয়। ১৯৯৬ সালেই জাতীয় দলে ডাক পান আমিনুল হক। তবে জাতীয় দলে কাঙ্খিত অভিষেক হয় ১৯৯৮ সালে কাতারের সাথে প্রীতি ম্যাচে। সেই থেকে ক্যারিয়ার শুরু।

ব্রেকিংনিউজ/ এসএম/এমএস