শিরোনাম:

সকালের এক গ্লাস পানিতে শত উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১১ নভেম্বর ২০১৭, ০৯:৩৩
অ-অ+
সকালের এক গ্লাস পানিতে শত উপকারিতা

ঢাকা: শরীর সুস্থ রাখতে প্রতিদিন ৮ থেকে ১০ গ্লাস পানি পানের বিকল্প নেই। তবে প্রতিদিন সকালে মাত্র এক গ্লাস পানি পান করলে আপনি মুক্তি পাবেন শরীরের নানা সমস্যার হাত থেকে।   যেমন: সকালে এক গ্লাস পানি পানের ফলে রক্তের ক্ষতিকর টক্সিন দ্রুত শরীর থেকে বের হয়ে যায়, এতে করে আমাদের ত্বকের লুকোনো উজ্জ্বলতা বৃদ্ধি পায়। ত্বক হয়ে উঠে ভেতর থেকে উজ্জ্বল।

পানি হজম শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। পানি শুধু শরীর থেকে টক্সিন পর্দাথ পরিষ্কার করে না বরং হজম তন্ত্রের উন্নতি সাধন করে ও খাবার দ্রুত হজমে সহায়তা করে। কেবল সকালেই নয়, যে কোন বেলার খাবারের সময় বা পরে উষ্ণ পানি পান খাবার দ্রুত হজম করতে সহায়ক।

আমাদের মস্তিষ্কে ৭৫% পর্যন্ত পানি। সকালে এক গ্লাস পানি মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধি করে। সারাদিন মস্তিষ্ক সচল রাখে।

খালি পেটে পানি পানের ফলে আমাদের দেহে রক্ত উৎপাদনের মাত্রা বৃদ্ধি পায় এবং নতুন রক্তের কোষ গঠিত হয়, একইভাবে দেহের মাংসপেশির কোষ গঠনে সহায়তা করে এই অভ্যাসটি।

সকালে এক গ্লাস কুসুম গরম পানি পান করলে মাসিকের কারণে পেট ব্যথা, পাকস্থলীর ব্যথা কমাতে সহায়তা করে এবং মাংস পেশীর ব্যথাতেও আরাম দেয়।

প্রতিদিন সকালে একটি বড় গ্লাস পানি পান করুন। এটি মেটাবলিজম ২৪% পর্যন্ত বৃদ্ধি করে। যা আপনার ওজন কমাতে সাহায্য করে থাকে।

সকালে খালি পেটে এক গ্লাস পানি আমাদের পাকস্থলী পরিষ্কার রাখতে সহায়তা করে এবং পাকস্থলীর স্বাভাবিক কর্মক্ষমতা বৃদ্ধি করে। যা কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করে।

এভাবে সকালের এক গ্লাস পানি শরীরের শত  সমস্যার সমাধান দিয়ে যায় আমাদের অজান্তেই।


ব্রেকিংনিউজ/এনএআর