শিরোনাম:

আশুলিয়ায় ২ সাংবাদিককে হত্যার হুমকি

সাভার প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ২২ অগাস্ট ২০১৭, ০২:১২
অ-অ+
আশুলিয়ায় ২ সাংবাদিককে হত্যার হুমকি
ফাইল ছবি

ঢাকা (সাভার): সাভারের আশুলিয়ায় সংবাদ প্রকাশের জের ধরে দুই সাংবাদিককে হত্যার হুমকি দিয়েছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের লোকজন। আশুলিয়ার নিরিবিলি ও জিরানী এলাকায় দুটি মোটরসাইকেলে করে ৫ সন্ত্রাসী তাদের হত্যার হুমকি দেয়। রবিবার (২০ আগস্ট) তাদের হত্যার হুমকি দেয়া হয়।

এ ঘটনায় বাংলা ট্রিবিউনের সাভার প্রতিনিধি নাদিম হোসেন ও বাংলা নিউজের আশুলিয়া প্রতিনিধি শরীফুজ্জামান ফাহিম বাদী হয়ে আশুলিয়া থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন।

সূত্র জানায়, গত ১৯ আগস্ট আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মাতব্বর বঙ্গবন্ধুর শোক দিবস উপলক্ষে আলোচনাসভা, দোয়া ও খাবার বিতরণের আয়োজন করেন। দুপুর ১২টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে বিভিন্ন নেতাকর্মীদের বক্তব্য শেষে সোয়া ৩টার দিকে খাবার বিতরণ করা হয়। 

এসময় অনুষ্ঠানস্থলে আসা দরিদ্র ও নিম্নবিত্ত পরিবারের বৃদ্ধসহ শিশুদের খাবারের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কাঙ্গালীদের বসিয়ে রেখে নেতাকর্মীরা কাঙ্গালী ভোজ করছিল। পরে ঘটনাস্থলে থাকা সংবাদকর্মীদের মধ্যে বেশ কয়েকজন সাংবাদিক এ ঘটনায় বেশ কিছু ছবিসহ একটি প্রতিবেদন তৈরি করেন। পরে বাংলা ট্রিবিউনে এ সংক্রান্ত ‘তিন ঘণ্টা বসে থেকে খাবার জুটলো না তাদের’ এমন শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

একই ঘটনায় গত রবিবার বাংলানিউজে কাঙ্গালীদের বসিয়ে রেখে নেতাকর্মীদের কাঙ্গালী ভোজ নামের আরও একটি নিউজ প্রকাশ হয়। 

পরে রবিবার দুপুরে বাসা থেকে বের হয়ে স্থানীয় একটি সড়কে পৌঁছালে দুপুর ১২টার দিকে দুটি মোটরসাইকেলে করে ৫ সন্ত্রাসী বাংলা নিউজের আশুলিয়া প্রতিনিধিকে হত্যার হুমকি দেয়। পরে পৌনে একটার দিকে বাংলা ট্রিবিউনের সাভার প্রতিনিধি মো. নাদিম হোসেন আশুলিয়ার নিরিবিলি এলাকায় পৌঁছালে সেখানে তাকেও দুটি মোটরসাইকেলে করে সন্ত্রাসীরা তাকেও ভয়ভীতি দেখায়।

এ ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি দায়ের করেন দুই ভুক্তভোগী সাংবাদিক। 

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বিষয়টি নিশ্চিত করে ব্রেকিংনিউজকে জানান, বিষয়টি খতিয়ে দেখে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ব্রেকিংনিউজ/এমএস