শিরোনাম:

পুলিশিং শুধু প্রফেশন নয়, এটা ডেডিকেশন

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ০৭ অক্টোবর ২০১৭, ০৮:১৪
অ-অ+
পুলিশিং শুধু প্রফেশন নয়, এটা ডেডিকেশন
ছবি: ব্রেকিংনিউজ.কম.বিডি

রংপুর: রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম বলেছেন, পুলিশিং শুধুমাত্র প্রফেশন নয়, এটি একটি ডেডিকেশন। সাংবাদিকরা যেমন সমাজের কাছে দায়বদ্ধ। ঠিক তার চেয়েও নিবিড়ভাবে সমাজের কাছে দায়বদ্ধ পুলিশ। কোন একটি ঘটনার শেষ পর্যন্ত থেকে সমাজ উন্নয়নে পুলিশ স্বতস্ফুর্তভাবে কাজ করে থাকে। 

শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় রংপুর রিপোর্টার্স ক্লাবের ওয়াইফাই জোন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

ক্লাবের সভাপতি হালিম আনছারীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার-এ সার্কেল সাইফুর রহমান সাইফ, বাংলার চোখের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, স্পিড লিংকের ব্যবস্থাপনা পরিচালক জুলফিকার হায়দার খান টিপু, ক্লাবের সেক্রেটারী শাহ বায়েজীদ আহম্মেদ প্রমুখ। এসময় রিপোর্টার্স ক্লাবের কার্যনির্বাহী পরিষদসহ সদস্যরা উপস্থিত ছিলেন।
 
পুলিশ সুপার তার আবেগঘন বক্তৃতায় বলেন, আমি একদিন সিভিল পোশাকে আমার স্ত্রী ও আমার বন্ধুর স্ত্রীসহ বন্ধু মিলে রাত ২ টায় বাংলো থেকে বের হয়ে অটোতে পুরো নগরী ঘুরেছি। রাত চার টায় যখন বাসায় ফিরলাম তখন আমার বন্ধু আমাকে বললো, দোস্ত মনে হচ্ছে আইনশৃংখলা পরিস্থিতি ভালো। আমার বন্ধুর এই স্বীকারোক্তিকে মাথায় রেখে আমার টিম কাজ করছে রংপুর মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং মাদক নির্মূলের জন্য। এজন্য সাংবাদিকসহ নগরবাসির সহযোগীতা প্রয়োজন।

তিনি বলেন, রিপোর্টার্স ক্লাব ওয়াইফাই জোন চালুর মাধ্যমে তথ্য প্রযুক্তির মহাসড়কে যাত্রা শুরু করলো। প্রযুক্তির ভালো দিকটাকে কাজে লাগিয়ে রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকরা সমাজ উন্নয়নে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। পরে তিনি রিপোর্টার্স ক্লাবের ওয়াইফাই জোন উদ্বোধন করেন।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এফএফ/ এমএইচ