শিরোনাম:

মেহেরপুরে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

জেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ০৮ অক্টোবর ২০১৭, ০৯:৫৫
অ-অ+
মেহেরপুরে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা
ছবি: ব্রেকিংনিউজ.কম.বিডি

মেহেরপুর: রাষ্ট্র ও সুপ্রিম কোর্ট সম্বন্ধে অতি কথন বড় সমস্যা সৃষ্টি করে বলে মন্তব্য করলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। 

রবিবার (৮ অক্টোবর) দপুরে মেহেরপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন তিনি। সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে হাইকোর্টের রায়ের বিষয়ে তিনি উপরোক্ত মন্তব্য করেন।
 
তিনি বলেন, সাংবাদিকতা হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকরা সব সময় নিপিড়িত বঞ্চিত মানুষের কথা লেখেন। কিন্তু সাংবাদিকদের সুখ-দুঃখ প্রকাশ করার জায়গা তেমন নেই। বস্তুনিষ্ট ও সৎ সাংবাদিকদের কোন বন্ধু থাকে না। এজন্য নিজেদের সমস্যা নিজেদেরই সমাধান করতে হবে।

সাংবাদিকদের মর্যাদা প্রতিষ্ঠিত করতে প্রেস কাউন্সিলের বিভিন্ন ভুমিকা উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক জাতির একটি চিহ্ন থাকে। বাংলাদেশের জন্মের ইতিহাস হচ্ছে ঐতিহাসিক মুজিবনগর। এই মুজিবনগর তথা একাত্তরের চেতনা বুকে লালন করেই সাংবাদিকদের এগিয়ে যাওয়ার পরামর্শ দেন তিনি। 
 
বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে মেহেরপুর জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে সাংবাদিকতার নীতিমালা, আচরণ বিধি ও সংবাদপত্র সংশ্লিষ্ট আইন শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। দুপুরে প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক খায়রুল হাসান।

কর্মশালা পরিচালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, সাবেক সদস্য আকরাম হোসন খান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেহেরপুর জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন মেহেরপুর প্রেস ক্লাববব সভাপতি আলামিন হোসেন ও সাধারণ সম্পাদক রফিকুল আলমসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সাংবাদিক।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ