শিরোনাম:

উৎপলকে ফিরে পেতে সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ০৭ নভেম্বর ২০১৭, ০৪:৩৫
অ-অ+
উৎপলকে ফিরে পেতে সাংবাদিকদের মানববন্ধন

ঢাকা: সাংবাদিক নেতারা বলেছেন, ‘ সাংবাদিক উৎপল দাসকে খুঁজে পেতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা বোবা-কালার মতো।’ সোমবার (৭ নভেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে অনুষ্ঠিত মানবন্ধনে তারা এ কথা বলেন।

মানববন্ধনে অংশ নিয়ে যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ‘চিন্তা ও বিবেকের যে অবারিত স্বাধীনতা তা সংবিধান আমাদের দিয়েছে। কিন্তু আমরা দেখছি সংবিধানে যা লেখা আছে তা কার্যকর হচ্ছে না। বন্ধু, সহকর্মী, সহযোদ্ধা নিখোঁজ হয়ে গেলেন। বিভিন্ন আন্দোলন সংগ্রাম হলো। দাবি উঠলো সারা বাংলাদেশে। বিভিন্ন জায়গায় কর্মসূচি পালন হলো, কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেকটা বোবা-কালার ভূমিকায় রয়েছে।’

তিনি আরও বলেন, ‘উৎপলের বিষয়টি এখন আর অনুরোধের পর্যায়ে নেই। আমরা বিশ্বাস করি ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে আমরা যাতে সুষ্ঠুভাবে উৎপল দাসকে ফিরিয়ে আনতে পারি সেই লক্ষ্যে কাজ করতে হবে।’ মানববন্ধন থেকে অবিলম্বে উৎপল দাসকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

ফোনের কললিস্ট ও লোকেশন ট্রাকিং করে পুলিশের তরফে সাংবাদিকদের জানানো হয়েছে, সর্বশেষ ১০ অক্টোবর দুপুর ১টা ৪৭মিনিটে ধানমন্ডি এলাকায় উৎপলের মোবাইল সচল ছিল। সেই সময়টি বিবেচনায় নিয়ে প্রতিদিন দুপুর ১টা ৪৭ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে নীরব প্রতিবাদের উদ্যোগ নিয়েছেন গণমাধ্যমকর্মীরা। প্রতিদিন এই সময়ে যারা ডিআরইউ আঙ্গিনায় থাকবেন তারাই এ কর্মসূচিতে অংশ নেবেন।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাংবাদিক নেতা পুলক ঘটক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাবেক সহ সভাপতি ও বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, কার্যনির্বাহী কমিটির সদস্য নূরুল ইসলাম হাসিব, সাখাওয়াত হোসেন সুমনসহ ডিআরইউ, ডিইউজে, বিএফইউজের বেশ কয়েকজন নেতা ও শতাধিক সাংবাদিক অংশ নেন।

ব্রেকিংনিউজ/এএইচ/এনএআর