শিরোনাম:

চার সাংবাদিককে নির্যাতনের ঘটনায় নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৬
অ-অ+
চার সাংবাদিককে  নির্যাতনের ঘটনায় নিন্দা

ঢাকা: কার্যনির্বাহী সদস্যসহ চার সাংবাদিককে নির্যাতনের ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সংগঠনটি দফতর সম্পাদক নয়ন মুরাদ স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পেশাগত দায়িত্ব পালনে গিয়ে মঙ্গলবার (৫ ডিসেম্বর) হাইকোর্টের সামনে  ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সদস্য মাহমুদা ডলি ও সংগঠনের স্থায়ী সদস্য রাশেদুল হকসহ ৪ জন সাংবাদিক পুলিশি নির্যাতন ও হয়রানির শিকার হয়েছেন।

তারা বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরার রিপোর্ট সংগ্রহের দায়িত্বে ছিলেন। এ সময় পুলিশ তাদেরকে দায়িত্ব পালনরত অবস্থায় টেনে হিচড়ে পুলিশের ভ্যানে তোলে। সেখানে অবস্থানরত অন্যান্য সাংবাদিকদের প্রতিবাদের মুখে পুলিশ তাদেরকে ছেড়ে দেয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটি এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে।


ডিআরইউ’র সভাপতি ও সাধারণ সম্পাদক  বিবৃতিতে বলেছেন, ‘পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক হয়রানি ও নির্যাতনের ঘটনা স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী।’


তারা বলেন, ‘ভয়-ভীতি প্রদর্শন করে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন থেকে বিরত রাখা যাবে না। বরং কতিপয় পুলিশ সদস্যের এ ধরনের আচরণের কারণে সাংবাদিকদের সাথে পুলিশের দূরত্ব আরও বাড়বে।’

বিবৃতিতে ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধেদ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান সাংবাদিক নেতারা।

 ব্রেকিংনিউজ/এমআরএস/এনএআর