শিরোনাম:

দুই সাংবাদিককে হত্যার হুমকিতে ক্র্যাবের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১০ জানুয়ারী ২০১৮, ০৫:৫৯
অ-অ+
দুই সাংবাদিককে হত্যার হুমকিতে ক্র্যাবের নিন্দা

ডিআইজি মিজানুর রহমানের অপকীর্তির খবর প্রকাশের জের ধরে দুই সাংবাদিককে হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। একইসঙ্গে হুমকিদাতা মিজানুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) ক্র্যাব সভাপতি আবু সালেহ আকন ও সাধারণ সম্পাদক সরোয়ার আলম এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন।

মিজানুর রহমান জোর করে এক নারীকে বিয়ে ও পরে নির্যাতন করেছেন সম্প্রতি সংবাদ মাধ্যমে এমন খবর আসে। ওই খবর প্রকাশের জন্য দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকন এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিনকে হত্যার হুমকি দেয়া হয়।
এর প্রতিবাদে দেয়া বিবৃতিতে ক্র্যাব নেতারা বলেন, সংবাদ প্রচার-প্রকাশ করায় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মঙ্গলবার (৯ জানুয়ারি) রাতে দু’জন পেশাদার সাংবাদিককে ফোন করে গুলি করে হত্যার যে হুমকি দিয়েছেন, তা শুধু অপেশাদার আচরণই নয়- রীতিমতো ক্ষমতার অপব্যবহার, ধৃষ্টতা এবং সীমা লংঘনের সামিল। বিষয়টি প্রচলিত আইনে ফৌজদারি অপরাধ। এটি অত্যন্ত উদ্বেগের বিষয়। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা যে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন- এ ঘটনা তার আরেকটি জ্বলন্ত প্রমাণ।’

এছাড়া যে দুই সাংবাদিককে হুমকি দেওয়া হয়েছে, তাদের নিরাপত্তা নিশ্চিত করা এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে ডিআইজি মিজানুর রহমানের লাইসেন্সকৃত ব্যক্তিগত পিস্তলটি পুলিশের হেফাজতে নেওয়ারও দাবি জানান ক্র্যাব নেতারা।

 ব্রেকিংনিউজ/এমআরএস/এনএআর